চট্টগ্রামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবিতে ফের ২ সহকারী প্রক্টরের পদত্যাগ

চবিতে এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে ফের প্রক্টরিয়াল বডি থেকে পদত্যাগ করেছেন দু’জন সহকারী প্রক্টর। তারা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোরশেদুল আলম ও পালি বিভাগের সহকারী অধ্যাপক অরুপ বড়ুয়া।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদের কাছে পদত্যাগপত্র জমা দেন এই দুই সহকারী প্রক্টর। যাদের মধ্যে ড. মোরশেদুল ইসলাম দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সোহরাওয়ার্দী হলের হাউস টিউটর পদে দায়িত্ব পালন করেছেন।

পদত্যাগের বিষয়ে অধ্যাপক ড. মোরশেদুল আলম বলেন, আমি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছি। এর বেশি কিছু না। আমার একাডেমিক ব্যস্ততার কারণে প্রক্টরের দায়িত্ব পালন করতে সমস্যা হচ্ছে। অন্য সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক অরুপ বড়ুয়ার সঙ্গে মুঠোফোনে কয়েক দফায় যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ বলেন, সকালে দু’জন সহকারী প্রক্টর পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা মিটিংয়ে আছি। বিষয়টি নিয়ে আলোচনা করব।

উল্লেখ্য, গত বছরের ১২ মার্চ ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রশাসনের বিভিন্ন পর্ষদ থেকে প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়াসহ ১৬ জন পদত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *