চট্টগ্রাম

চমেকে নতুন শিক্ষার্থীদের এভারেস্ট জয়ের গল্প শোনাবেন ডা. বাবর

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৬৬তম ব্যাচ প্রথম বর্ষের ক্লাস উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠানে এভারেস্ট ও লোৎসে জয়ের গল্প শোনাবেন ডা. বাবর আলী।

বুধবার (৫ জুন) সকাল ১০টায় চমেক শাহ আলম বীর উত্তম মিলনায়তনে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. ইসমাইল খান।

চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তিকৃত প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠানে সম্প্রতি পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়ী এবং বাংলাদেশের কোনো সন্তানের প্রথম লোৎসে সামিট এবং প্রথম একই অভিযানে দুইটি ৮ হাজারি শৃঙ্গ সামিট জয়ী চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ৫১তম ব্যাচের প্রাক্তন কৃতি শিক্ষার্থী ডা. মো. বাবর আলী উপস্থিত থাকবেন।

অনুষ্ঠান শুরুর ১৫ মিনিট পূর্বে অ্যাপ্রোন পরে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে নবীন শিক্ষার্থীদের। আমন্ত্রণ জানানো হয়েছে শিক্ষার্থীর অভিভাবকদেরও। এ ছাড়া একই দিন হোস্টেল সিটের জন্য আবেদনকারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার বরকত লেকচার গ্যালারী (ছাত্রী) ও সালাম লেকচার গ্যালারীতে (ছাত্র) অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১৯ মে হাটহাজারী উপজেলার সন্তান ডা. বাবর আলী ষষ্ঠ বাংলাদেশি হিসেবে এভারেস্টের চূড়ায় আরোহন করেন। একদিন পরে ২১ মে লোৎসে পর্বতের শিখরে বাংলাদেশের পতাকা উড়িয়ে রেকর্ড গড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *