চট্টগ্রামহাটহাজারী

চিকিৎসকের অবহেলার প্রসবের সময় নবজাতকের মৃত্যু

চট্টগ্রাম: হাটহাজারীতে প্রসবের সময় এক নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চিকিৎসকের অদক্ষতা ও অবহেলার অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। গতরাতে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ফতেয়াবাদ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী মো. মহিউদ্দিন।

অভিযোগে জানা যায়, ৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে সাদিয়া আকতারের (২০) প্রসব বেদনা উঠলে ফতেয়াবাদ ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানান- রোগীর অবস্থা ভালো আছে এবং নরমাল ডেলিভারি হবে। তবে বিকেলে দায়িত্বরত ডা. সাবরিনা জানান, রোগীর অবস্থা ভালো নয়। মাগরিবের পর ওই ডাক্তার ও সহকারীরা জানান, নবজাতক মারা গেছে। মরদেহ দেখতে চাইলে ক্লিনিক কর্তৃপক্ষ দেখতে বাধা দেয়। পরে স্বজনরা জোরপূর্বক প্যাকেট খুললে দেখা যায়, মাথার বাম পাশে থেতলানো ও রক্তাক্ত। এমন অবস্থার কারণ জানতে চাইলে বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া হয়।

অভিযোগে উল্লেখ করা হয়, সংশ্লিষ্ট চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অদক্ষতা ও অবহেলাজনিত কারণে তারা ওই নবজাতককে হত্যা করেছে।

মো. মহিউদ্দিন জানান, এ ঘটনায় হাটহাজারী মডেল থানায় অভিযোগ করতে গেলে সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনা তদন্ত করা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *