চট্টগ্রাম

চোরাচালান রোধের চ্যালেঞ্জে অংশ নিলেন বিজিবির খাদিজা

সাতকানিয়া: চোরাচালান রোধের চ্যালেঞ্জে অংশ নিলেন বিজিবির নবীন সিপাহি খাদিজা। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী হয়ে দেশের গৌরব ধরে রেখেছেন। আমিও একজন নারী।

এই অনুপ্রেরণায় বিজিবির সিপাহি হিসেবে দেশের জন্য ভালো কিছু করতে চাই। সোনার বাংলা গড়তে হলে দেশের সীমান্ত সুরক্ষিত রাখা, অবৈধ চোরাচালান রোধ করা অনেক বড় একটি চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জের অংশ হতে পেরে আমি খুশি।

কথাগুলো বলছিলেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির ১০০তম রিক্রুট ব্যাচের সর্ববিষয়ে দ্বিতীয় ও শারীরিক উৎকর্ষতা (মহিলা) বিষয়ে প্রথমস্থান অধিকারী (বক্ষ নম্বর-৭১৩) সিপাহি খাদিজা খাতুন। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নবীন সিপাহি খাদিজা খাতুন এর আগে বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের একজন তুখোড় খেলোয়াড় ছিলেন। পরিবারের বাবা-মায়ের ইচ্ছায় ও নিজের আত্মবিশ্বাসের ওপর ভর করেই তিনি বিজিবিতে যোগদান করেছেন।

এ বছরের (২০২৩ সালের) গত ১৮ জুন বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ (বিজিটিসিঅ্যান্ডসি)-তে শুরু হয় বিজিবির ১০০তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ ভেন্যুতে সর্বমোট ৫৮২ জন রিক্রুটের মধ্যে ৫৪৪ জন পুরুষ এবং ৩৮ জন নারী রিক্রুট মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। দীর্ঘ ২৪ সপ্তাহের অত্যন্ত কঠোর ও কষ্টসাধ্য এ প্রশিক্ষণ সফলভাবে শেষ করে সর্ববিষয়ে দ্বিতীয় ও শারীরিক উৎকর্ষতা (মহিলা) বিষয়ে প্রথম স্থান অধিকার করেন নবীন সিপাহি খাদিজা খাতুন।

তিনি বলেন, আমি বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান স্যারের হাত থেকে আমি পুরস্কার হিসেবে ক্রেস গ্রহণ করেছি এটা আমার জীবনে একটি বড় পাওয়া। তিনি আমাকে আমার এই কাজের ধারা অব্যাহত রাখতে বলেছেন। আমি জীবন দিয়ে হলেও দেশের স্বার্থে সীমান্তে অত্যন্ত প্রহরী হিসেবে কাজ করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *