দেশজুড়ে

জনপ্রতিনিধির নেতৃত্বে চুরি চক্র

রাজধানীর বনশ্রী এলাকায় ওষুধের দোকান লাজফার্মায় তালা কেটে চুরির ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রামপুরা থানা পুলিশ। গ্রেপ্তাররা হলেন রাজা মিয়া ও সেলিম।

এ সময় তাদের কাছ থেকে চুরি করতে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও একটি রড কাটার উদ্ধার করা হয়। তাদের প্রধান একজন জনপ্রতিনিধি, তবে তিনি পলাতক। এই গ্রুপটি রাতে তালা কেটে রাজধানীর বিভিন্ন এলাকায় চুরি করে আসছিল।

শনিবার (০৮ জুন) তাদের গ্রেপ্তারের বিষয়টি জানান ডিএমপি মতিঝিল বিভাগের খিলগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. রাশেদুল ইসলাম।

তিনি জানান, গত ২৫ মে ভোরে লাজফার্মার বনশ্রী শাখায় নগদ টাকাসহ বিভিন্ন মালামাল চুরি হয়। এ ঘটনায় ২৬ মে রামপুরা থানায় একটি চুরি মামলা রুজু হয়।

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, ঘটনার দিন লাজফার্মার বনশ্রী শাখার সামনে ভোরে একটি প্রাইভেটকার এসে থামে। এরপর তিনজন লোক তালা কেটে ভেতরে প্রবেশ করে মালামাল নিয়ে পালিয়ে যান।

তদন্তকালে বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অভিযুক্তদের অবস্থান শনাক্ত করা হয়। শুক্রবার (০৭ জুন) অভিযান চালিয়ে চালক রাজা মিয়াকে খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান টেম্পোস্ট্যান্ড এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় চুরিতে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

পরে রাজা মিয়ার তথ্যের ভিত্তিতে শনিবার (০৮ জুন) মাদারীপুর সদর থানা এলাকায় অভিযান চালিয়ে অপর অভিযুক্ত সেলিমকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশের এই কর্মকর্তা বলেন, পলাতক অভিযুক্ত একজন স্থানীয় জনপ্রতিনিধি এবং এই চক্রের মূলহোতা। তার নেতৃত্বে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকাসহ পাশের বিভিন্ন জেলায় প্রাইভেটকারে গিয়ে তালা কেটে চুরি করতেন তারা।

সম্প্রতি তারা রামপুরা, বনশ্রী, খিলগাঁও, বাড্ডা, গুলশান ও উত্তরা এলাকায় রাতের বেলা বিভিন্ন দোকানের তালা কেটে চুরি করেছে। পলাতক অভিযুক্তের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *