চট্টগ্রামজাতীয়

জি কে শামীমকে কেনো জামিন নয়-হাইকোর্টের রুল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঠিকাদারির দুর্নীতির মামলা জি কে শামীমকে কেনো জামিন দেয়া হবেনা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ ৪ সপ্তাহের রুল জারি করেন। এসময় দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। দুদকসহ সংশ্লিস্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

২০২০ সালের ২২ নভেম্বর জি কে শামীমসহ দুজনের নামে মামলাটি করেছেন দুদক সমন্বিত কার্যালয় চট্টগ্রাম জেলা-১ এর সহকারী পরিচালক ফখরুল ইসলাম।

মামলায় অভিযোগ করা হয়েছে, সর্বনিম্ন দরদাতা হিসেবে দি বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স-জিকেবিএলকে ৭৫ কোটি এক লাখ ২৯৫ টাকা ব্যয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় পর্যায়ে করা ও মানববিদ্যা অনুষদ ভবন নির্মাণকাজের কার্যাদেশ দেওয়া হয়। কিন্তু দরপত্রের নথি জালিয়াতি করা হয়েছে।এ মামলায় ২০২১ সালের ২ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অভিযানের সময় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের নামে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে দুই মামলায় তার সাজা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *