চট্টগ্রামবিনোদন

জেলা শিল্পকলা একাডেমির সম্পাদকের দায়িত্বে আবারও বাবু

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (৮ জুন) সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে নয়টি পদে একটানা ভোটগ্রহণ।

সন্ধ্যায় গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করা চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম জাদিদ।

নির্বাচনে দ্বিতীয়বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নাট্যজন সাইফুল আলম বাবু। তিনি পেয়েছেন ৩৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সংগীতশিল্পী ও আবৃত্তিশিল্পী মুহাম্মদ জাহাঙ্গীর আলম (হাসান জাহাঙ্গীর) পেয়েছেন ২২৩ ভোট।

সহ সভাপতি পদে নির্বাচিত দুজন হলেন— আবৃত্তিশিল্পী অঞ্চল কুমার চৌধুরী ও এস কে এস মাহমুদ (অলোক মাহমুদ)। অঞ্চল পেয়েছেন ২৫৭ ভোট এবং মাহমুদ পেয়েছেন ২৪৯ ভোট। তাদের প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থী তাপস শেখর পেয়েছেন ২৪৩ ভোট এবং নজরুল সংগীতশিল্পী দীপেন কান্তি চৌধুরী পেয়েছেন ২০৭ ভোট।

নির্বাচিত দুই যুগ্ম সম্পাদক হলেন সংগীতশিল্পী আলাউদ্দিন তাহের ও আবৃত্তিশিল্পী কঙ্কন দাশ । আলাউদ্দিন পেয়েছেন ২৭৮ ভোট, কঙ্কন পেয়েছেন ২৫৭ ভোট। তাদের প্রতিদ্বন্দ্বী মো. শহিদুল করিম চৌধুরী নিন্টু পেয়েছেন ১৭৬ ভোট, মুহাম্মদ সাজ্জাত হোসেন পেয়েছেন ১২৭ ভোট। এছাড়া কমল দাশ পেয়েছেন ১০২ ভোট এবং মো. জামশেদ উদ্দীন পেয়েছেন ৩১ ভোট।

কার্যকরী সদস্য পদে নির্বাচিত ৩ জন হলেন বাপ্পা চৌধুরী (২২৭ ভোট), বিশ্বজিত পাল (২১৭ ভোট) ও রহিমা খাতুন লুনা (১৯৫ ভোট)। তাদের প্রতিদ্বন্দ্বীরা হলেন মো. সেলিম রেজা সাগর (১৮৬ ভোট), মোহাম্মদ আলী ১৬৪ ভোট (আলী প্রয়াস), রুবেল দাশ প্রিন্স (১৬০ ভোট), সামশুল হায়দার তুষার (১০০ ভোট), মো. আকরাম হোসেন (বাপ্পী আলমগীর ৭৪ ভোট), মো. হানিফ খন্দকার (৫৫ ভোট) এবং আশিকুর রহমান (৪৩ ভোট)।

প্রসঙ্গত, নির্বাচনে একজন সাধারণ সম্পাদক, ২ জন করে সহসভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৩ জন কার্যকরী সদস্যসহ মোট নয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে কমিটির সভাপতি জেলা প্রশাসক।

এর আগে,২০১৮ সালের ২১ জুলাই প্রথম চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির নির্বাচন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *