দেশজুড়ে

টানা ৩ দিন দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা

তৃতীয় দিনের মত সর্বনিম্ন তাপমাত্রায় জবুথবু দিনাজপুর। সোমবার (১৫ জানুয়ারি) দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বরাবরের মত আজও ঘন কুয়াশা অব্যাহত রয়েছে। সকালে সূর্যের আভা দেখা গেলেও হিমেল হাওয়ার কারণে কমেনি শীতের তীব্রতা। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে হচ্ছেন না মানুষজন।

তীব্র শীতের প্রভাবে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। হাড় কাঁপানো শীতে পর্যাপ্ত কাজ না থাকায় বেকার দিনযাপন করছেন দিনমজুরেরা।

এদিকে, সরকারীভাবে দিনাজপুর জেলার ১৩ উপজেলা ও ৯ পৌরসভার জন্য এখন পর্যন্ত মাত্র ৬২ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। যা প্রয়োজনের তুলনায় অতি নগণ্য। প্রচণ্ড শীতে পুরাতন ও নুতন গরম কাপড়ের দোকানে ভীড় বেড়েছে। চড়া দামে নিম্ন ও মধ্য আয়ের মানুষদের চরম বিপাকে পড়তে হচ্ছে তাদের।

অপরদিকে, ঘন কুয়াশা ও রোদের দেখা না মেলায় বোরো ধানের বীজতলা ও শীতকালীন সবজি চাষে ভোগান্তি পোহাচ্ছেন কৃষকরা। ঘন কুয়াশা থেকে ক্ষেত বাঁচাতে মশারী ব্যবহার করছেন তারা।

স্থানীয় আবহাওয়া অফিস বলছে, আগামী দুই তিন দিনের মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন শীত আরও তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *