পার্বত্য চট্টগ্রাম

টেকনাফে আন্তর্জাতিক নারী দিবস পালিত

‘নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের টেকনাফে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০ টার দিকে একটি র‍্যারি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা খাতুনের সঞালনায় এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আদনান চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী,উপজেলা প্রকৌশলী রবিউল হুসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা চিন্ময় বড়ুয়া মানস,উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা আল শাহরিয়ার, উপজেলা ওসিসি প্রোগ্রাম অফিসার নাসীদুল ইসলাম আল ফারুকী প্রমুখ।

আরো বক্তব্য রাখেন, নারী নেত্রী ও জয়িতা পুরস্কার প্রাপ্ত কুলসুমা বেগম,বিজিএস এর প্রোগ্রাম ম্যানেজার আব্দুল হামিদ, ব্র্যাক এইচজিএসপি প্রজেক্ট ম্যানেজার খালেদা আক্তার লাবণী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন,দেশ পরিচালনায় নারীর অবদান অতুলনীয়। নারীদের সবখানে সম্মান জানাতে হবে। তাদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। নারীর অগ্রযাত্রা ও প্রতিবন্ধকতা আজ থেকে পরিহার করতে হবে। নারী অধিকার শুধুমাত্র রাষ্ট্রকে দায়ী করলে হবে না বরং তার জন্য পরিবার ও সমাজ এক্ষেত্রে অনেকাংশে দায়ী। একই সঙ্গে নারী স্বাস্থ্যের প্রতি গুরুত্ব দিতে হবে তা না হলে ভবিষ্যৎ প্রজন্ম মানবসম্পদে পরিণত হবে না। নারী অধিকার ও বৈষম্য নিশ্চিত করতে হলে প্রথমে পরিবার থেকে এগিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *