কক্সবাজার

টেকনাফে পড়ল মিয়ানমার থেকে ছোড়া গুলি

টেকনাফ সীমান্তের ওপারে থেমে থেমে চলছে মর্টার শেল ও গুলির ফায়ার। মিয়ানমার থেকে ছোড়া গুলি এপারে দোকান ও বাড়িতে এসে পড়েছে। এতে স্থানীয়দের মাঝে আতংক দেখা দিয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্ত পয়েন্টের ওপারে এ ফায়ারের শব্দ হচ্ছে। তা চলমান রয়েছে।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার সিরাজুল মোস্তফা লালু বলেন, ‘আমরা সীমান্তের কাছাকাছি স্থানে বসবাস করি। লোকালয়ের পাশেই বেড়িবাঁধ। ছোট্র নাফনদীর ওপারেই মিয়ানমার। সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে। গোলাগুলির শব্দে এলাকার মানুষ সীমান্তের কাছে কোন কাজ কর্ম করতে যেতে পারছে না। বাচ্চাদেরও স্কুলে পাঠাতে ভয় হচ্ছে। শনিবার সকাল থেকে হোয়াইক্যং পয়েন্টের ওপারে মিয়ানমারে শুরু হয় প্রচন্ড গোলাগুলি’।

হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান মাও. নুর আহমদ আনোয়ারী বলেন, ‘ওপারে চলা সংঘাত থেকে কয়েকটি গুলি এপারে হোয়াইক্যং উত্তরপাড়া হোছন আলীর মুদির দোকানের পিছনের দেওয়ালে এসে পড়ে। আরো গুলি পড়ে হাইওয়ে রোডের পাশে হোয়াইক্যং মাঝের পাড়া হাফেজ নুরুল আবসারের বাড়ি, উত্তর পাড়া মানিকের বাড়ি ও ধলুমিয়ার বাড়িতে। তবে এতে কেউ হতাহত হয়নি। তাছাড়া প্রচন্ড গোলাগুলিতে এপারে চাষের জমিতে বিক্ষিপ্তভাবে আরো অনেক গুলি পড়ছে বলে স্থানীয়রা জানিয়েছে। ফলে আতঙ্কিত হয়ে পড়েছে এপারের সীমান্তবর্তী এলাকার মানুষ। বিজিবি-পুলিশ পূর্ণ সতর্ক অবস্থানে রয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *