জাতীয়

ট্রেন দুর্ঘটনায় আহত দুই চালককে ঢামেকে ভর্তি

ঢাকা: গাজীপুর ভাওয়াল বনখড়িয়া এলাকায় ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় দুই ট্রেনচালক আহত হয়েছেন। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা দেওয়া হচ্ছে তাদের।

বুধবার (১৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে তাদের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

এসব তথ্য নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, গাজীপুর থেকে ট্রেন দুর্ঘটনায় দুইজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছে। এদের মধ্যে এমদাদুলের বাম পা ও কোমড়ে আঘাত রয়েছে। এবং সবুজের চোখের উপরে ও বাম হাতে আঘাত রয়েছে। জরুরি বিভাগে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে আহত চালক এমদাদুল হক জানান, তিনি নিজে ট্রেনচালক, সবুজ তার সহকারী। রাতে মোহনগঞ্জ থেকে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ চালিয়ে ঢাকা কমলাপুর স্টেশনে আসছিলেন তারা। গাজীপুর ভাওয়াল স্টেশন পার হয়ে এলে ট্রেন লাইনচ্যুত হয়। এতে তারা আহত হন। দুর্বৃত্তরা ট্রেনের পাত কেটে রেখেছিল। যে কারণে ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়।

তাদের সহকর্মী মো. ফারুক হোসেন জানান, আহত হওয়ার পর তাদের দুজনকে প্রথমে গাজীপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের দুজনকে ঢাকা রেলওয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

গভীর রাতে দুর্বৃত্তরা গ্যাসকাটার দিয়ে রেললাইন কেটে ফেলায় ইঞ্জিন ও ৭ বগিসহ লাইনচ্যুত হয় ট্রেনটি। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন দুর্ঘটনায় আসলাম হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

এদিকে রেল যোগাযোগ স্বাভাবিক করতে কাজ শুরু হয়েছে। উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে রেললাইন সংস্কার ও উদ্ধার কাজ শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *