চট্টগ্রাম

ডিসি পার্ক পরিদর্শনে প্রধান বিচারপতি

সীতাকুণ্ডের ফৌজদারহাট ডিসি পার্ক পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। গতকাল শুক্রবার সকালে তিনি ১২৭ প্রজাতির ফুল দেখে সন্তোষ প্রকাশ করেন। চট্টগ্রাম জেলা প্রশাসকের এই উদ্যোগ সকল জেলায় অনুসরণ করতে বলেন তিনি। ১৯৪ একর জায়গার উপর প্রতিষ্ঠিত এই পার্কে গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী ফুল উৎসব। পরিদর্শন শেষে পার্কে বৃক্ষরোপণ করেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান পরিদর্শন বইয়ে লিখেন, চট্টগ্রাম ডিসির অনুরোধে আকস্মিক প্রোগ্রামে ফুল উৎসব দেখতে এলাম ডিসি পার্কে। এ ধরনের অনুষ্ঠান দ্বিতীয়বার চট্টগ্রামে হচ্ছে। ডিসি আবুল বাসার মো. ফখরুজ্জামানের এ উদ্যোগ অনবদ্য। প্রত্যেক জেলা প্রশাসক যদি ডিসি আবুল বাসারকে অনুসরণ করে তাহলে এ ধরনের প্রাকৃতিক সৌন্দর্যে ভরে উঠবে বাংলাদেশ।

তিনি আরও লিখেন, এখানে এসে জেনেছি পূর্বে অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আস্তানা ছিল এ জায়গায়। এটি উদ্ধার করেছেন জেলা প্রশাসক। তাকে অবশ্যই সাধুবাদ জানাতে হয়। সরকার পর্যটনকে একটি আন্তর্জাতিক মানে উন্নীত করতে এগিয়ে আসবে বলে আশা করি। এ উদ্যোগ নেওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসকের পূর্ণাঙ্গ সফলতা কামনা করি।

গতকাল সকালে পার্কে প্রধান বিচারপতিকে স্বাগত জানান চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার মোহাম্মদ আশরাফুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) মো. আলা উদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *