বিনোদন

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক জ্যোতি

শনিবার (২০ জানুয়ারি, ২০২৪) আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে ২২ তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৯ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে ৭৫টি দেশের প্রায় আড়াইশো চলচ্চিত্র। উৎসবের ১০টি বিভাগের অন্যতম স্পিরিচুয়াল ফিল্মস সেকশন। এ বিভাগে জুরি বা বিচারক হিসেবে আছেন নন্দিত অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

বাংলাদেশের জনপ্রিয় এ তারকা অভিনেত্রী এবারই প্রথম কোনো চলচ্চিত্র উৎসবের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ প্রসঙ্গে জ্যোতি বলেন, একজন বিচারক হিসেবে দায়িত্ব পালনের জন্য আমাকে নির্বাচিত করা হয়েছে। বিশ্বের নামীদামী-মেধাবী সব চলচ্চিত্র ব্যাক্তিত্বের সঙ্গে আমার নামটা জুড়ে যাওয়া সত্যিই আমার জন্য আনন্দের ও সম্মানের। ধন্যবাদ উৎসব কমিটিকে, আমাকে যোগ্য ভেবে এই দায়িত্ব দেবার জন্য।

তিনি আরো বলেন, প্রথমবারের মতো এতবড় একটি আন্তর্জাতিক আয়োজনে জুরির দায়িত্ব পালন করতে যাচ্ছি আমি। ভালোবাসা সবার প্রতি যারা খবরটি শুনে আমাকে শুভেচ্ছায় ভাসিয়েছেন। সিনেমা-আড্ডা-গল্প আর সংস্কৃতির লেনদেনের এই মিলনমেলার অপেক্ষায় থাকলাম।

জানা গেছে, জ্যোতির সঙ্গে এ বিভাগে জুরি হিসেবে থাকছেন ইতালির প্রযোজক ও পরিচালক আন্দ্রে মরগান ও জাপানের টেলিভিশন ও চলচ্চিত্র ব্যাক্তিত্ব নোরিকো ইউয়াসা। এ ছাড়াও থাকছেন ইরানের গবেষক ও প্রযোজক ফাতেমেহ জাভাহারসাজ এবং মিশরের চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক মারভাত ওমর।
এদিকে চলচ্চিত্র উৎসবে ২১ ও ২৬ জানুয়ারি উইম্যান ফিল্মমেকার সেকশন– এ প্রদর্শিত হবে জ্যোতি অভিনীত ও চৈতালি সমাদ্দর পরিচালিত স্বল্পদৈর্ঘ্য ছবি ‘একদিন ভাইরাল নমিতা পাল’।

প্রসঙ্গত, জ্যোতি বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালকের দায়িত্বে পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *