দেশজুড়ে

তারে আটকে থাকা পাখি উদ্ধারে গিয়ে দগ্ধ তিনজন

ঢাকা: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে বিদ্যুতের তারের সঙ্গে আটকে যাওয়া পাখি উদ্ধার করতে গিয়ে তিনজন দগ্ধ হয়েছেন। তারা ‘রবিনহুড দ্য অ্যানিমেল রেসকিউ সোসাইটি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্মী।

হাসনাবাদ ইনসাফ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধ তিনজন হলেন, আতিকুর রহমান (৪৫) ও শফিকুর রহমান (২৮) ও রূপক (২০)। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রবিনহুড দ্য অ্যানিমেল রেসকিউ সোসাইটির প্রধান আফজাল খান জানান, তাদের অফিস খিলগাঁওয়ে। তারা বিপদে পড়া পশু-পাখি উদ্ধারের কাজ করেন। বিকেলে মোবাইল ফোনে খবর পান, হাসনাবাদ এলাকায় বিদ্যুতের খুঁটিতে ঘুড়ির সুতায় একটি টিয়া পাখি আটকে গেছে। তখন তারা ৫-৬ জন পাখিটি উদ্ধার করতে ঘটনাস্থলে যান।

আফজাল খান বলেন, ঘটনাস্থলে গিয়ে একটি তিনতলা বাড়ির ছাদে উঠি। আতিক তার হাতে থাকা লাঠি দিয়ে পাখিটি উদ্ধার করতে যান। লাঠিটি বিদ্যুতের তারে লাগার সঙ্গে সঙ্গে আতিক এবং আরও দুজন বিদ্যুতায়িত হয়ে দগ্ধ হন। পরে দ্রুত তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, তিনজনকে দগ্ধ অবস্থায় ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে আতিকের শরীরের ৮ শতাংশ, শফিকের ৯০ শতাংশ ও রূপকের শরীরের ৭ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *