চট্টগ্রাম

থেমে থেমে আরও দুদিন বৃষ্টি ঝরার সম্ভাবনা

রাত ১২টার পর চট্টগ্রামে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি, আবার কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণও হয়েছে। গত ২৪ ঘণ্টায় (সকাল ৯টা পর্যন্ত) ৩৮ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে প্রায় সারা দেশেই বৃষ্টি হচ্ছে। তবে সকাল থেকে বৃষ্টির দাপট কিছুটা কমে যায়। যদিও এখনো পুরো আকাশ কালো মেঘে ঢেকে আছে। যে কোনো সময় আবার শুরু হতে পারে বৃষ্টি। আবহাওয়া অফিস বলছে, মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় থাকায় এ বৃষ্টি ঝরছে। থেমে থেমে আরও দুই এক দিন বৃষ্টি ঝরার সম্ভাবনা রয়েছে চট্টগ্রামে।

রবিবার (১১ আগস্ট) সকালের পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে শুক্রবারও চট্টগ্রামের আকাশ মেঘে ঢাকা ছিল। কোথাও কোথাও আচমকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের তথ্যমতে, রবিবার (১১ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৩৮ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর সাড়ে ১১টা) আকাশ মেঘলা থেকে সাময়িক মেঘাচ্ছন্ন ছিল এবং সেইসাথে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও ছিল।

এ বিষয়ে পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মিজানুর রহমান সিভয়েস২৪-কে বলেন, ‘এখনো বর্ষাকাল বিরাজ করছে তাই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণও হচ্ছে। দিনভর এমন বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। আর একনাগাড়ে বৃষ্টি না পেলেও থেমে থেমে আরও দুই একদিন এমন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *