আন্তর্জাতিক

দক্ষিণ গাজায় হামাসের ক্ষেপণাস্ত্রের আঘাতে ৮ ইসরায়েলি সেনা নিহত

গাজার দক্ষিণাঞ্চলে হামাস যোদ্ধাদের অতর্কিত হামলায় ইসরায়েলের আটজন সেনা নিহত হয়েছে। ফিলিস্তিনি যোদ্ধাদের ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলের একটি সামরিক যান সম্পূর্ণ বিধ্বস্ত হলে এই আট সেনা নিহত হয়। গাজায় গত কয়েক মাসের মধ্যে ইসরায়েলি সেনাদের ওপর এটাই সবচেয়ে বড় হামলা।

হামাসের জানিয়েছে, শনিবার পশ্চিম রাফা শহরের তাল আস-সুলতান জেলায় হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেড এই হামলা চালিয়েছে।

কাসাম ব্রিগেড জানিয়েছে, তাদের সেনারা ইসরায়েলি সেনাদের গাড়ি লক্ষ্য করে প্রথমে আল ইয়াসিন-১০৫ আরপিজি রকেট নিক্ষেপ করে। এর পরপরই সেখানে ওৎপেতে থাকা তাদের আরেকটি সমর্থন বাহিনী গুলি চালায়।

ইসরায়েলে সেনাবাহিনী এক বিবৃতিতে আট সেনা নিহতের কথা নিশ্চিত করেছে। দক্ষিণ গাজায় অভিযান-সংশ্লিষ্ট কার্যক্রমের সময় সেনারা নিহত হন বলে উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, কীভাবে হামলাটি সংগঠিত হয়েছে, তা তদন্ত করা হবে।

৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ফিলিস্তিনি যোদ্ধাদের হামলায় ৬৫০ জন সাধারণ সৈনিক ও অফিসার নিহত হওয়ার কথা স্বীকার করেছে ইসরায়েল। তবে হামাস বলছে, ইসরায়েলি সেনা নিহতের সংখ্যা এর চেয়ে অনেক বেশি।

এদিকে হামাসের ভয়াবহ অতর্কিত হামলার পর রাফার তাল আস-সুলতান এলাকায় হামলা জোরদার করেছে ইসরায়েল। সেখানে বিমান, রণতরী ও গোলা হামলা চালানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *