বিনোদন

দর্শক নেই, প্রেক্ষাগৃহ থেকে নামছে ৩ সিনেমা

ঈদ উৎসবে প্রেক্ষাগৃহে সিনেমা দেখা নিয়ে দর্শকের মধ্যে উত্তেজনা থাকে তুঙ্গে। পরিচালক-প্রযোজকরাও অন্যান্য সময়ের চেয়ে ব্যাবসার চিন্তা করে ঈদকে ঘিরেই সিনেমা মুক্তির টার্গেট রাখেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচ সিনেমা—তুফান, রিভেঞ্জ, ময়ুরাক্ষী, ডার্ক ওয়ার্ল্ড ও আগন্তুক।

পাঁচ সিনেমার মধ্যে এখন পর্যন্ত একটি সিনেমাই দর্শক টানতে সক্ষম হয়েছে। বাকি চারটি সিনেমাই প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ। সরেজমিনে খোঁজ নিয়ে এমনটাই দেখা গেছে।

জানা গেছে, রাজধানীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেলেও দর্শক টানতে পারেনি এমডি ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’ ও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘ডার্ক ওয়ার্ল্ড’। তিন দিন প্রেক্ষাগৃহে চললেও আশানুরূপ দর্শক নেই উল্লেখ করে সিনেমা দুটি আজ বৃহস্পতিবার নামিয়ে দিচ্ছেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘কোনো সিনেমা যদি দর্শক দেখে সে সিনেমা আমরা কখনোই নামিয়ে দেই না। শো রাখার পরেও যখন কোনো দর্শক না পাওয়া যায় তখনই আমরা কোনো সিনেমা নামিয়ে অন্য সিনেমা চালাই। যে সিনেমার দর্শক বেশি এবং চাহিদা থাকে তখন আমরা ইনস্ট্যান্ট সেটার শো বাড়িয়ে দেই। ‘রিভেঞ্জ’ এবং ‘ডার্ক ওয়ার্ল্ড’ চালালেও আমরা আশানুরূপ দর্শক পাইনি। দর্শক এই দুটি সিনেমা দেখছে না। আর যে পরিমাণ দর্শক দেখছে সেটা বলার মতো উল্লেখযোগ্যও না। যার কারণে আমরা নামিয়ে দিচ্ছি। অন্যদিকে ‘তুফান’ দেখছে যার কারণে আমরা সেটার শো বাড়িয়ে দিয়েছি।’

অন্যদিকে রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে চলছে রাশিদ পলাশ পরিচালিত সিনেমা ‘ময়ুরাক্ষী’। আজ বৃহস্পতিবার প্রেক্ষাগৃহ থেকে সিনেমাটি নেমে যাচ্ছে বলে জানান প্রেক্ষাগৃহটির সহকারী ব্যবস্থাপক মাহাবুবুর রহমান।

তিনি বলেন, ‘আমাদের এখানে ৭টির মতো হল রয়েছে যার কারণে এবার ঈদে মুক্তি পাওয়া সবগুলো সিনেমাই রেখেছি। দেশি সিনেমাকে অবশ্যই প্রাধান্য দেওয়া উচিত। সেই চিন্তা করে সবগুলোই মুক্তি দিয়েছি। দর্শক যেই সিনেমা দেখছে সেটির শো বাড়িয়ে দিচ্ছি এবং যেটা দেখছে না সেটা নামিয়ে দিচ্ছি। ‘ময়ুরাক্ষী’ সিনেমাই আমরা প্রত্যাশানুযায়ি দর্শক পাইনি বলেই সেটা নামিয়ে দিচ্ছি।’

প্রসঙ্গত, এবার ঈদে মুক্তি পাওয়া ‘তুফান’ এ অভিনয় করেছেন শাকিব খান, মাসুমা রহমান নাবিলা, মিমি চক্রবর্তী (কলকাতা), চঞ্চল চৌধুরী প্রমুখ। ‘রিভেঞ্জ’-এ দেখা গেছে জিয়াউল রোশান ও শবনম বুবলীকে। ‘ডার্ক ওয়ার্ল্ড’-এ মুন্না খান, কৌশানি মুখার্জি (কলকাতা), দীপা খন্দকার এবং ‘ময়ুরাক্ষী’-তে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ ও ববি হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *