চট্টগ্রাম

দেশি-বিদেশি চক্রান্তের জাল চূর্ণ করতে হবে: নাছির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষে দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টদের সঙ্গে মতবিনিময় করেছেন।

সোমবার (১৫ জানুয়ারি) সকালে ওয়াসা মোড়স্থ তাঁর নির্বাচনী কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের দিন নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু এমপি বলেন, দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টরা অর্পিত দায়িত্ব নিষ্ঠা, স্বচ্ছতা ও দায়বদ্ধতার সাথে পালন করায় নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত হয়েছে। তারা চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনে যে সাহসী ভূমিকা রেখেছেন তা সত্যিকার অর্থে প্রশংসনীয়।

তিনি আশা প্রকাশ করেন দায়িত্বপ্রাপ্ত পোলিং এজেন্টরা তাঁর ও দলের প্রতিনিধি হিসেবে এলাকায় জনগণের জীবনমান উন্নয়ন এবং আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকর অবদান রাখবেন।

এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নির্বাচন বানচাল করার করার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র চলেছে। তারপরও দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণ মূলক হয়েছে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপিসহ তাদের দু’একজন বিদেশি প্রভু যেসকল কল্পিত অভিযোগ করছেন তা ডাহা মিথ্যা। কেননা এই নির্বাচন ইতিমধ্যেই আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যা পেলেও ষড়যন্ত্র থেমে নেই। সকল ষড়যন্ত্র মোকাবেল করে যেভাবে জাতীয় নির্বাচন জনগণ নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করে সফল করেছেন একই ভাবে নতুন নির্বাচিত সরকারকে ধাক্কা দেওয়ার সকল দেশি-বিদেশি চক্রান্তের জাল চূর্ণ করার জন্য জনগণকেই দৃঢ় প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি বারবার সরকার পতনের অযৌক্তিক আন্দোলনে ব্যর্থ হয়ে আবারো আন্দোলনের ভয় দেখাচ্ছে। এদের মধ্যে যারা জ্বালাও পোড়াও করেছে, অগ্নি সন্ত্রাস করে মানুষ পুড়িয়েছে তারদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের অঙ্গীকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন। তাই কেউ ছাড় পাবেনা। তাদেরকে শাস্তি পেতেই হবে।

চট্টগ্রাম-১০ সংসদীয় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে চট্টগ্রাম-১০ আসনে নবনির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সহ নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে প্রয়াত নেতা মরহুম এমএ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এমএ হান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, ইসহাক মিয়া, এমএ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, কাজী ইনামুল হক দানু ও ডা আবছারুল আমিনের কবর জেয়ারত ও মোনাজাত শেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *