চট্টগ্রামরাজনীতি

দেশের মানুষের জীবন ও ভূমি এখন অরক্ষিত : শামীম

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, দেশের মানুষের জীবন ও ভূমি এখন অরক্ষিত। গত ৭ জানুয়ারি নির্বাচনের পর সরকার এখন আরও বেপরোয়া হয়ে উঠেছে। আজ জনগণের ক্ষমতা কেড়ে নিয়েছে সরকার। অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে এক ভয়াবহ নৈরাজ্য চলছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে দীর্ঘদিন ধরে গৃহবন্দি করে রাখা হয়েছে। দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা। দেশের সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে। 

শামীম বলেন, দেশ এক চরম অন্ধকারের মধ্যে নিমজ্জিত হয়েছে। এই পরিস্থিতির মধ্যে দেশ এখন ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে। তাই এই সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলছে এবং চলবে। জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। বিএনপির আন্দোলন গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলন।

তিনি বলেন, বিএনপির কাছে অবৈধ ক্ষমতা নয়, জনগণের স্বার্থই বড়। এ কারণে বিএনপি কোনোভাবেই দেশ ও জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে কারও সঙ্গে আপস করেনি। তাই বিএনপির ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ শেখ হাসিনার ব্যালট প্রত্যাখ্যান করে ৭ জানুয়ারির ভোট বর্জন করেছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মো. সেকান্দর, সাধারণ সম্পাদক হাজি বাদশা মিয়া, কেন্দ্রীয় যুবদলের সদস্য সাইফুর রহমান শপথ, মহানগর বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান ভুলু ও সদরঘাট থানা বিএনপিসহ সভাপতি ইব্রাহিম মান্নান মিনু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *