স্বাস্থ্য

দেশের সব হাসপাতালে পুরোদমে চিকিৎসা সেবা শুরু

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে দেশের সব হাসপাতালে পুরোদমে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগে ডা. আব্দুল আহাদ এ বিষয়টি নিশ্চিতি করেন।

তিনি বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের সব হাসপাতালে সকাল থেকে পুরোদমে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। বেশিরভাগ জায়গায় সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন আছেন। তবে জেলা-উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে তাদের সংখ্যা খানিকটা কম থাকলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হবে বলে আমাদের আশ্বাস দেওয়া হয়েছে।’

এর আগে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ডা. আব্দুল আহাদ এক সংবাদ সম্মেলন থেকে আন্দোলন প্রত্যাহার করে সারা দেশের হাসপাতালে সব ধরনের চিকিৎসাসেবা চালুর ঘোষণা দেন।

তিনি বলেন, পরিচালক মহোদয়ের আশ্বাসে বুধবার থেকে সারা দেশের হাসপাতালে স্বাভাবিক নিয়মে চলবে হাসপাতাল। তবে স্বাস্থ্য উপদেষ্টা মহদোয় স্বাস্থ্য সুরক্ষা ও নিরপাত্তার জন্য স্বাস্থ্য পুলিশের বিষয়টি মিডিয়ার মাধ্যমে ঘোষণা দিবে বলে আসা করি। তবে তিনি বলেছেন একটু সময় দিতে হবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে কর্মরত দুই চিকিৎসকের ওপর হামলার ঘটনায় চার দফা দাবিতে রোববার সকাল থেকে ধর্মঘট শুরু করেছিলেন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *