চট্টগ্রাম

দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে হাটহাজারী চ্যাম্পিয়ন

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের শিরোপা জিতেছে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা। বরাবরই ফুটবলের উর্বর ভুমি হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা এবারের দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।

লিগের শুরু থেকেই দুর্দান্ত খেলা হাটহাজারী উপজেলা ক্রীড়া নিজেদের গায়ে হারের আঁচড় লাগতে দেয়নি। এই শিরোপা জয়ের ফলে আগামী আসরে প্রথম বিভাগ লিগে খেলবে দলটি।

গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগে নিজেদের শেষ ম্যাচে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা শক্ত প্রতিপক্ষ আবাহনী লিমিটেড জুনিয়রকে ১–০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। যদিও এই ম্যাচে ড্র করলেও চ্যাম্পিয়ন হতো হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা।

তবে সে পথে হাটেনি দলটি। একেবারে প্রতিপক্ষকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে। খেলায় হাটহাজারী উপজেলা দলের পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেন ইব্রাহিম। আবাহনী জুনিয়র সে গোল আর শোধ করতে পারেনি। এই জয়ের ফলে ৮ খেলায় সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে হাটহাজারী উপজেলা শিরোপা জয় করে। পাঁচ ম্যাচে জয়েল পাশাপাশি তিনটি ম্যাচে ড্র করেছে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা। কোন ম্যাচে হারেনি।

দারুণভাবে লিগ শুরু করা হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা টানা ৪ ম্যাচে জয়ের পর টানা ৩ ম্যাচে ড্র করে। ফলে তাদের শিরোপা জয়ের উৎসব বিলম্বিত হয়। গতকাল ন্যূনতম ড্র করলেই শিরোপা নিশ্চিত এমন সমীকরণে শুরু থেকে সতর্কভাবে খেলতে থাকে হাটহাজারী দল। এরমধ্যে প্রথমার্ধ গোলবিহীন শেষ হয়। দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে সতীর্থের কর্নার থেকে স্টপার ইব্রাহিমের দুর্দান্ত হেড জাল স্পর্শ করলে এগিয়ে যায় হাটহাজারী উপজেলা। শেষ পর্যন্ত এ গোলই তাদের জয় নিশ্চিত হয়। চট্টগ্রামের দ্বিতীয় বিভাগ লিগ শুরু থেকেই অংশ নিয়ে আসছে হাটহাজারী উপজেলা। দীর্ঘ সময় পাড়ি দিয়ে শেষ পর্যন্ত এবার তাদের স্বপ্নপূরণ হয়েছে। গতকালের খেলায় ম্যাচ সেরা হয়েছে ম্যাচের একমাত্র গোলদাতা মো. ইব্রাহিম। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর আবদুল কাদের।

এদিকে দিনের আরেক ম্যাচে আগ্রাবাদ নওজোয়ান গ্রীন ৩–০ গোলে বাংলাদেশ রেলওয়ে এস এ কে পরাজিত করে। তবে এই জয়েও শেষ রক্ষা হচ্ছেনা আগ্রাবাদ নওজোয়ান গ্রীনের। পয়েন্ট টেবিলের তলানিতে থাকায় তৃতীয় বিভাগে নেমে যেতে হচ্ছে নওজোয়ান গ্রীনকে। গতকালের জয়টি ছিল এবারের লিগে তাদের একমাত্র জয়। ৮ ম্যাচে এক জয় আর দুই ড্রতে নওজোয়ান গ্রীনের পয়েন্ট ৫। ফলে নেমে যেতে হচ্ছে তৃতীয় বিভাগে। গতকালের ম্যাচে আগ্রাবাদ নওজোয়ান গ্রীনের পক্ষে তারেক দুটি এবং ফরিদ একটি গোল করে। বিজয়ী দলের মোহাম্মদ তারেক ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস নির্বাহি সদস্য গোলাম মহিউদ্দিন হাসান। আজ লিগের শেষ খেলায় মুখোমুখি হবে মাদারবাড়ি শোভনীয়া ক্লাব এবং কর্ণফুলী ক্লাব। এই দুই দলের মধ্যে যে দল জিতবে তারাই এবারের দ্বিতীয় বিভাগ লিগের রানার্স আপ হবে। যদিও পয়েন্টের দিক থেকে এগিয়ে আছে কর্নফুলী ক্লাব। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১২। অপরদিকে শোভনীয়া ক্লাবের পয়েন্ট সমান ম্যাচে ১১। কাজেই কর্নফুলী ক্লাব ড্র করলেও রানার্স আপ। অপরদিকে রানার্স আপ হতে হলে জিততেই হবে শোভনীয়া ক্লাবকে। এদিকে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হওয়ায় এলাকার সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মশিউজ্জামান, সহকারী কমিশনার (ভ’মি) ও ফুটবল কমিটির চেয়ারম্যান আবু রায়হান, কোচ আবু সরওয়ার, সহকারী কোচ ইয়াসিন ও হোসেন মেহেদী, সহ ক্রীড়া সংস্থার সদস্য রাশেদ, সিরাজ, শাহীনের অবদানের কথা উল্লেখ করেন সংস্থার সাধারণ সম্পাদক মো. জাফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *