চট্টগ্রামরাজনীতি

নগর আওয়ামী লীগ : কোরবানি ঈদের পরই তৃণমূল সম্মেলন

আসন্ন ঈদুল আজহার পর পরই নগর আওয়ামী লীগের ইউনিট-ওয়ার্ড ও থানা সম্মেলন শুরুর উদ্যোগ নিয়েছে নগর আওয়ামী লীগ। দলীয় কর্মসূচির ফাঁকে সীমিত আকারে অসমাপ্ত সম্মেলন করা হবে। ২৫ জুন থেকে একনাগাড়ে সম্মেলন শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘সম্মেলনের নির্দেশনা প্রধানমন্ত্রী দিয়েছেন। এর বাইরে আর কোনো সিদ্ধান্ত নেই। চলতি মাসে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও নগর আওয়ামী লীগের প্রয়াত একাধিক নেতার মৃত্যুবার্ষিকীসহ নানা কর্মসূচি রয়েছে। এর ফাঁকে ফাঁকে ইউনিট-ওয়ার্ড সম্মেলন করা হবে। তবে ২৫ জুন থেকে একটানা ইউনিট-ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করা হবে।’ গতকাল রাতে নগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের বাসায় এই সভা অনুষ্ঠিত হয়। তবে দেশের বাইরে থাকায় গতকাল রাতের বৈঠকে ছিলেন না একাধিক নেতা। অবশ্য এর আগেও সম্মেলনের বিষয়ে একাধিকবার বৈঠক করেছেন নগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা। আগামী অক্টোবর মাসের মধ্যে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা রয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের। নগরের ১৫ সাংগঠনিক থানার সমন্বয়কারীদের নেতৃত্বে অসমাপ্ত ইউনিট ও ওয়ার্ড সম্মেলন শেষ করে থানা সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

নগর আওয়ামী লীগ সূত্র জানায়, ১৩২টি ইউনিটের মধ্যে ১০৫টি ইউনিটের সম্মেলন শেষ হয়েছে। এছাড়াও ৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৫টি শেষ হয়েছে। ১৫ থানার মধ্যে একটি থানা সম্মেলন হয়েছে। তবে বিভিন্ন ওয়ার্ডে অসম্পূর্ণ ইউনিট সম্মেলন শেষ করে দ্রুত ওয়ার্ড সম্মেলন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি সুনীল সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ সমশের, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আহমদুর রহমান সিদ্দিকী, ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, আবু তাহের প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *