খেলা

নতুন কোচ নিয়োগ দিলো বিসিবি

রাত পোহালেই শুরু হবে চার-ছক্কার টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এই মুহূর্তে শেষ প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ জাতীয় দল। নিজেদের ঝালিয়ে নিতে শেষ সুযোগ হিসেবে ভারতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ রাতে মুখোমুখি হবে টিম বাংলাদেশ। এই ম্যাচটি দেখতে মুখিয়ে টাইগার সমর্থকরা।

এদিকে জাতীয় দল যখন বিশ্বমঞ্চে ২২ গজ মাতাতে প্রস্তুতি নিচ্ছে তখন যুবাদের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে শ্রীলঙ্কার নাভিদ নেওয়াজকে। শনিবার (১ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই বছরের চুক্তিতে ২০২৬ পর্যন্ত টাইগার যুবাদের দায়িত্বে থাকবেন লঙ্কান এ কোচ, যা শুরু হবে আগামী মাস থেকে। যুবাদের পাশাপাশি বয়সভিত্তিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করবেন এই শিরোপাজয়ী কোচ।

তার কোচিংয়ে ২০১৯ যুব এশিয়া কাপে রানার্স আপ হয় বাংলাদেশ। পরের বছর ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতে নেয় টাইগার যুবারা। যার ফলে তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় বিসিবি।

২০২২ যুব বিশ্বকাপেও তার কোচিংয়ে খেলে বাংলাদেশ। তবে এবার দল ভালো করতে ব্যর্থ হয়। তাই তার সঙ্গে নতুন চুক্তিও হয়নি। ওই বছরের এপ্রিলেই শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। সেই দায়িত্ব ছিলেন তিনি কদিন আগ পর্যন্তও।

২০০৫ সালে খেলা ছাড়ার পর পুরোপুরি কোচ হিসেবে কাজ শুরু করেন নাওয়াজ। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দল, মেয়েদের জাতীয় দলসহ নানা দলে কোচিং করিয়ে ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *