চট্টগ্রামসীতাকুন্ড

নবজাতককে ফেলে চলে গেলেন মানসিক ভারসাম্যহীন মা

বিজয় দিবসের সকালে সড়কের পাশে প্রসব বেদনায় ছটফট করতে থাকা মানসিক ভারসাম্যহীন এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন দুজন পথচারী। এরপর হাসপাতালে ওই নারীকে রেখে চলে যান তাঁরা। দুপুর সাড়ে ১২টার দিকে ওই নারী একটি কন্যাসন্তানের জন্ম দেন। নবজাতকটি যখন চিকিৎসকদের হাতে, তখন সবার চোখ ফাঁকি দিয়ে চলে যান ওই নারী।

১৬ ডিসেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। মায়ের অনুপস্থিতিতে চার দিন ধরে নবজাতকটিকে লালন-পালন করছে হাসপাতাল কর্তৃপক্ষ। পান করানো হচ্ছে অন্য এক মায়ের বুকের দুধ। বিজয় দিবসে নবজাতকের জন্ম হওয়ায় নাম রাখা হয়েছে মুক্তি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন বলেন, প্রসবের ঘণ্টাখানেক পর মানসিক ভারসাম্যহীন ওই নারী সবার অগোচরে পালিয়ে যান। বিষয়টি সঙ্গে সঙ্গে জেলা সিভিল সার্জন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়। বর্তমানে নবজাতকটি হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে আছে। তার স্বাস্থ্য ভালো আছে।

ইউএনও কে এম রফিকুল ইসলাম বলেন, আজ বুধবার শিশুটির দত্তকের বিষয়ে একটি সভা ডাকা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী তুলনামূলক সচ্ছল কোনো ব্যক্তি, যিনি শিশুটিকে লালন-পালন করতে সক্ষম, তাঁর কাছে দত্তক দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *