পার্বত্য চট্টগ্রাম

নাব্যতা সংকট: ৩ দিন বন্ধ থাকবে চন্দ্রঘোনা ফেরি চলাচল

ড্রেজিং কাজের জন্য কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা ফেরি চলাচল ৩ দিন বন্ধ থাকবে। কর্ণফুলী নদীর কাপ্তাইয়ের চন্দ্রঘোনা অংশে নাব্যতা সংকটের কারণে দীর্ঘদিন ধরে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সংকট থেকে উত্তরণে নদীতে ফেরি চলাচলের নৌপথে ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

আগামী ১০-১২ মার্চ তিন দিন নদীতে ড্রেজিং করা হবে। এ সময় নদীতে ফেরী চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাঙামাটি জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। জেলা সওজ’র নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা স্বাক্ষরিত গত ২৭ ফেব্রুয়ারি-২০২৪ তারিখ রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, রাঙামাটি-চন্দ্রঘোনা-বাঙ্গালহালিয়া-বান্দরবান সড়কের ফেরি পারাপারের সুবিধার্থে চন্দ্রঘোনা ফেরীঘাটে ড্রেজিংয়ের কাজের নিমিত্তে আগামী ১০ মার্চ রোববার ভোর ৬টা থেকে আগামী ১৩ মার্চ বুধবার ভোর ৫টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। ১৩ মার্চ ভোর ৬টা থেকে ফেরি চলাচল অব্যাহত থাকবে। এ সময় বিকল্প সড়ক হিসেবে রাঙ্গুনিয়া-বাঙ্গালহালিয়া (সুখবিলাস) সড়ক ব্যবহারের পরামর্শ দিয়েছে সওজ।

সওজ রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, নদীতে ফেরি চলাচল নির্বিঘ্নে করার জন্য ফেরি যাতায়াতের অংশে ড্রেজিং করা হবে। তাই ৩ দিন চন্দ্রঘোনা ফেরি চলাচল বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *