চট্টগ্রাম

নারীদের স্বাবলম্বী করতে কাজ করছেন প্রধানমন্ত্রী: চেমন আরা তৈয়ব

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব বলেছেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে আর তা সুন্দরভাবে বাস্তবায়ন করে নারীরা যাতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে সেজন্য কাজ করে যাচ্ছে। এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে।

রবিবার (১৯ মে) দুপুরে পটিয়ার একটি কমিউনিটি সেন্টারের জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে পটিয়া প্রশিক্ষন কেন্দ্র আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালার ভাতা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রামের চেয়ারম্যান বিলকিস আকতার চৌধুরীর সভাপতিত্বে ও প্রশিক্ষণ কর্মকর্তা দিলোয়ারা কায়েস সুমীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য সত্যজিৎ দাশ রুপু, জাতীয় মহিলা সংস্থার চট্টগ্রাম জেলা কর্মকর্তা শাহানা পারভীন, পটিয়া তৃণমূল প্রকল্পের সদস্য মো. সাইফুল ইসলাম, তৃণমূল প্রকল্প চন্দনাইশের কর্মকর্তা জোহুরা বেগম রুমী, পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল ইমরান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর খান।

এবারের প্রশিক্ষনে ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, বিউটি ফিকেশন,ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট। ৮০ দিনের এ প্রশিক্ষনে ২৮৫ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। তাদের মাঝে ২৬ লাখ ৭৬ হাজার ৩০০ টাকা ভাতা বিতরণ করা হয়েছে।

পটিয়ায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় নারীদের বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড ই-কর্মাস, ইন্টেরিয়র ডিজাইন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এই ৫টি বিষয়ে প্রশিক্ষণ চলমান রয়েছে আর এই প্রশিক্ষণ গ্রহণ করে অসংখ্য নারী তাদের কর্মসংস্থানের নতুন যাত্রা শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *