খেলা

নিউজিল্যান্ডকে ১৩৪ রানে আটকে দিল বাংলাদেশ

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নেপিয়ারে দারুণ এক জয় পেয়েছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সেই নেপিয়ারেই নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ বোলিং করেছেন শরিফুল-মেহেদিরা। ১ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপতে থাকা নিউজিল্যান্ড শুরুর ধাক্কার পর জিমি নিশমের প্রতিরোধে বাংলাদেশকে ১৩৫ রানের টার্গেট দিয়েছে।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শান্ত। প্রথম ওভারেই সেইফার্তকে ফেরান মাহেদি। শুন্য রানেই ফেরেন সেইফার্ত, হয়েছেন বোল্ড। পরের ওভারে অ্যালেনকে ফেরান শরিফুল। ১ রান করে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। পরের বলেই গ্লেন ফিলিপসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন শরিফুল। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়েই উইকেট পান শরিফুল। ১ রানে ৩ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে কিউইরা।

এরপর ড্যারেল মিচেল কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করে প্রতিরোধের চেষ্টা করেছিলেন। তাকেও ১৪ রানে বোল্ড করে ফেরান মাহেদি। ২০ রানে ৪ উইকেট হারায় কিউইরা। মার্ক চ্যাপম্যানকে নিয়ে এরপর প্রতিরোধ গড়েন নিশম। দুজন বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে রান তুলেছেন। চ্যাপমান বেশি ভয়ংকর হয়ে ওঠার আগেই অবশ্য তাকে ফিরিয়েছেন রিশাদ। ১৯ রান করা চ্যাপমান তানজিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন প্যাভিলিয়নে।

চ্যাপম্যান ফিরলেও নিশমের সঙ্গী হয়ে ছিলেন স্যান্টনার। ষষ্ঠ উইকেটে দুইজন যোগ করেছেন ৪১ রান। আক্রমণে ফিরে স্যান্টনারকে ফিরিয়েছেন শরিফুল। ২৩ রান করা স্যান্টনার আউট হয়েছেন সৌম্যর হাতে ক্যাচ দিয়ে। অন্যরা ফিরলেও এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে গেছেন নিশম। শেষ পর্যন্ত অবশ্য ফিফট পাননি, ২৯ বলে ৪৮ রান করে মুস্তাফিজের বলে আফিফের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।

শেষের দিলে মিলনের ঝড়ো ক্যামিওতে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে নিউজিল্যান্ড। শরিফুল নিয়েছেন ৩ উইকেট, মুস্তাফিজ ও মাহেদি নিয়েছেন ২ টি করে উইকেট। অভিষেকে একটি উইকেট পেয়েছেন তানজিম। একটি উইকেট পেয়েছেন রিশাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *