চট্টগ্রাম

নিম্নমানের ইট দিয়ে সড়ক নির্মাণ, রুখে দিলেন উপজেলা চেয়ারম্যান

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় নিম্নমানের ইট দিয়ে সড়ক নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা। শুক্রবার (১৭ মে) উপজেলার হাশিমপুর ইউনিয়নের ছৈয়দাবাদ থেকে বড়ুয়া পাড়া সড়কটি সরেজমিন পরিদর্শনে গিয়ে নিম্নমানের ইট ব্যবহারের বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে কাজ বন্ধের নির্দেশ দেন তিনি। একই সঙ্গে ইতোমধ্যে সড়কে ব্যবহার করা নিম্নমানের ইটগুলো পরিবর্তন করে এক নম্বর ইট দিয়ে সড়কের কাজ করার নির্দেশ দেন।

মুঠোফোনে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজেই ।

জানা গেছে, চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড হাশিমপুর (ছৈয়দাবাদ) থেকে বড়ুয়া পাড়া সড়কে ৮২ লক্ষ টাকার রাস্তা চলমান রয়েছে। সড়কটিতে নিম্নমানের পচা ইট দিয়ে কাজ করা হচ্ছিল দেখে এলাকাবাসী তাতে বাঁধা দেন এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান, প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের বিষয়টি জানান। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রূপা এবং এসময় সড়কে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে দেখে ঠিকাদারকে সেগুলো পরিবর্তন করে এক নম্বর ইট দিয়ে কাজ করার নির্দেশনা দেন।

এসময় উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জুনাইদ আবছার চৌধুরী, সাব এসিস্ট্যান্ট ইন্জিনিয়ার মোহাম্মদ আব্দুল মোবিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রকৌশলী মুহাম্মদ জুনাইদ আবছার চৌধুরী বলেন, সড়কের কাজটি মেসার্স এইচ আর এন্টারপ্রাইজের পরিচালক ওয়াহেদ করছেন। আজ উপজেলা চেয়ারম্যান রাস্তাটি সরেজমিন পরিদর্শন করে ইতোমধ্যে ব্যবহার করা নিম্নমানের ইটগুলো অপসারণ করে এক নম্বর ইট দিয়ে কাজ করার নির্দেশনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *