আন্তর্জাতিক

নির্বাচনে কঙ্গনার বাজিমাত

ভারতের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির প্রার্থী বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত জয়লাভ করেছেন। কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং-কে পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন এ অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মঙ্গলবার (৪ জুন) সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু হয় লোকসভা নির্বাচনের। বেলা ১১টার দিকে জানা যায় প্রায় ২০ হাজার ভোটে এগিয়ে জয়ের পথে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। আর বিকেলে জানা যায়, কংগ্রেস প্রার্থীকে ৭২ হাজার ভোটের ব্যবধানে পেছনে ফেলে জয়লাভ করেছেন তিনি। ৫ লাখ ২১ হাজার ৭৪০ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এ নায়িকা।

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির কট্টর সমর্থক বলিউডের ঠোঁটকাটা স্বভাবের অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। রাজনীতিতে ডেবিউয়ের আগে বিভিন্ন সময় নানা ইস্যুতে দলটিকে সমর্থন করেছেন তিনি। সেসব বিষয়ে শিরোনামেও একাধিকবার জায়গা করে নিয়েছেন। তবে এবার নির্বাচনে জয়লাভ করে আলোচনায় উঠে এলেন কঙ্গনা রানাওয়াত।

এদিন বিকেল সোয়া তিনটার দিকে সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে হাজির হনবিজেপি প্রার্থী কঙ্গনা। ইনস্টাগ্রাম স্টোরিতে এক পোস্টে তিনি লেখেন, মায়ের আশীর্বাদ। আর ছবিতে দেখা যায় মেয়েকে মিষ্টি খাইয়ে দিচ্ছেন অভিনেত্রীর মা।

এ অভিনেত্রী এবারই প্রথম বিজেপির হয়ে নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হলেন। ক্যারিয়ারের মতো রাজনীতিতেও ডেবিউতেই বাজিমাত করলেন তিনি।

বলি তারকা এর আগে নির্বাচন নিয়ে জানিয়েছেন, নির্বাচনে জয়লাভ করলে অভিনয় থেকে সরে যাবেন। রাজনীতিতেই ফোকাস করবেন। তবে এখন শুধু দেখার অপেক্ষা, ভোটের ফলাফলে শেষ পর্যন্ত কোন অবস্থানে জায়গা করে নেন অভিনেত্রী কঙ্গনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *