খেলা

নেইমারকে ছাড়াই কোপায় যাচ্ছে ব্রাজিল

ইনজুরির সঙ্গে লড়াই শেষে সদ্যই ব্রাজিল থেকে সৌদি আরবে ফিরেছেন নেইমার জুনিয়র। টুকটাক অনুশীলন শুরু করলেও এখনই সৌদি প্রো লিগে আল হিলালের হয়ে মাঠে নামা হচ্ছে না তার।

এরমধ্যেই ব্রাজিলের তারকা ফরোয়ার্ড আরও একটি দুঃসংবাদ পেলেন। তাকে ছাড়াই কোপা আমেরিকায় খেলতে যাচ্ছে ব্রাজিল।

২০২৪ কোপা আমেরিকার জন্য আজ ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। ব্রাজিলিয়ান কোচ দরিভাল জুনিয়রের দলে জায়গা হয়নি নেইমারের। এছাড়া দলে জায়গা হারিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার কাসেমিরো এবং টটেনহামের স্ট্রাইকার রিচার্লিসন।

২০২১ কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে রানার্স-আপ হয়েছিল ব্রাজিল। এবার শিরোপার লক্ষ্যে তারুণ্যনির্ভর দল সাজিয়েছে তারা। গোলরক্ষকের দায়িত্বে থাকছেন আলিসন ও এদেরসন। তবে তাদের সঙ্গে আছেন বেন্তো।

২০ জুন যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার এবারের আসর। যেখানে গ্রুপ পর্বে ৩টি ম্যাচ খেলবে সেলেসাওরা। গ্রুপ ‘ডি’-তে তাদের সঙ্গী কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা। কোপার আগে ৯ ও ১৩ জুন যথাক্রমে মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

ব্রাজিলের স্কোয়াড

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), বেন্তো (আথলেতিকো-পিআর), এদেরসন (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ইয়ান কুতো (জিরোনা), গিলের্মা আরানা (আথলেতিকো-এমজে), ওয়েন্দেল (পোর্তো), বেরালদো (পিএসজি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), গাব্রিয়েল (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি)

মিডফিল্ডার: আন্দ্রেস পেরেরা (ফুলহাম), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), জোয়াও গোমেস (উলভারহ্যাম্পটন), লুকাস পাকেতা (ওয়েস্টহ্যাম)

অ্যাটাকার: এন্দ্রিক (পালমেইরাস), এভানিলসন (পোর্তো), গাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল), রাফিনিয়া (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), সাভিনহো (জিরোনা), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *