জাতীয়

পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান শুক্রবার, থাকবেন প্রধানমন্ত্রী

পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠান উদযাপন করা হবে আগামী কাল শুক্রবার (৫ জুলাই)। বিশেষ এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে যে ব্যয় হবে, তা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। কার্যক্রমগুলো হবে ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে।

বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, আমরা সবাই জানি ২০২২ সালের ২৫ জুন আমাদের গর্বের, অহংকারের পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। এই পদ্মা বহুমুখী সেতুর নির্মাণের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়েছে। এই সমাপ্তি উপলক্ষে মাওয়া প্রান্তে একটা সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এই সুধী সমাবেশে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আগামী ৫ জুলাই এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান যেখানে হয়েছিল সেখানেই সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

গত দুই বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন চলাচল করেছে। যান চলাচলের মধ্য দিয়ে নতুন এক সম্ভাবনার দুয়ার খুলেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *