চট্টগ্রাম

পরিকল্পিত বাসযোগ্য চট্টগ্রাম বানাবো: সিডিএ চেয়ারম্যান

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শুক্রবার (১৭ মে) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। এরপর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে, শুক্রবার ভোর থেকে জাতির পিতার সমাধি কমপ্লেক্সে খতমে কোরআন এর আয়োজন করা হয়। শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নওয়াব আলী।

জাতির পিতার কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ শেষে চউক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক দেশটি সৃষ্টি হতো না। এ অঞ্চলের মানুষের জীবন মানের কোনো উন্নয়ন হতো না। অনগ্রসর জনগোষ্ঠীর ছেলেমেয়েরা কখনোই উচ্চ শিক্ষার সুযোগ পেত না। বঙ্গবন্ধুর জীবনদর্শন ও আদর্শ ধারণ করে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্মকে প্রস্তুত করতে চাই। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম। বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রতিরোধ লড়াইয়ে শামিল হয়েছিলাম। আজও ষড়যন্ত্রকারীরা তৎপর, তাদের সকল চক্রান্ত নসাৎ করতে বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে হবে। জাতির পিতার কন্যা আমাকে ভালোবেসে যে দায়িত্ব দিয়েছেন তা শতভাগ সততার সাথে পালন করতে চাই। চট্টগ্রামকে একটি পরিকল্পিত বাসযোগ্য নগরীতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য পূরণে একজন কর্মী হিসেবে নিজের সর্বোচ্চ দিয়ে সচেষ্ট থাকবো।’

দায়িত্ব গ্রহণের পর এই প্রথম চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন চউক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ। তাঁর সফরসঙ্গী হয়েছেন চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা, চউক কর্মকর্তা, মুক্তিযোদ্ধাদের সন্তান, শহীদ পরিবারের সদস্য, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সাংবাদিক ও শুভাকাঙ্ক্ষীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *