জাতীয়

পর্ন সাইট পরিচালনা ও যুবক-যুবতীদের জিম্মি করে টাকা আদায়

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশি-বিদেশি নারী-পুরুষের ছবি দিয়ে ফেক আইডি খুলে পর্নোগ্রাফি সাইট পরিচালনাকারী চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

নগরীর কেওয়াটখালী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, কম্পিউটারসহ পর্নোগ্রাফির কাজে ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- হাসান আলী (২৩), সবুজ খান (২০), সজল (২৩), হুসেন আলী (২১), মনির হোসেন (২৩), জুয়েল মিয়া (২১), নাজিম উদ্দিন (২৪), রানা মিয়া (২১), হুমায়ুন কবির (২৯), আরিফুল ইসলাম (২০), মাজহারুল ইসলাম (২০) ও জাকারিয়া (২৫)। গ্রেপ্তারকৃতদের বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুর ও ঘাটাইল উপজেলার বিভিন্ন গ্রামে।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশি-বিদেশি নারী-পুরুষের ছবি দিয়ে ফেইক আইডি খুলে পর্নোগ্রাফি সাইটে যুবক-যুবতীদের আমন্ত্রণ জানিয়ে অশ্লীল ছবি ও ভিডিও আদান-প্রদান করতো তারা। যুবক-যুবতীদের লোভ দেখিয়ে তাদের রুমে এনে জোরপূর্বক পর্নোগ্রাফি ছবি তুলে জিম্মি করে মোটা অঙ্কের টাকাও হাতিয়ে নিত। অভিযানকালে তাদের কাছ থেকে পর্নোগ্রাফিক আলামতসহ চারটি বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ, দুটি মোবাইল এবং পর্নোগ্রাফির কাজে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস জব্দ করা হয়।

ডিবি পুলিশের ওসি মো. ফারুক হোসেন বলেন, পুলিশের চোখ ফাঁকি দিয়ে চক্রটি দীর্ঘদিন ধরে এই ব্যবসা চালিয়ে আসছিল। গোপন তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে চক্রের ওই ১২ সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *