পার্বত্য চট্টগ্রাম

পর্যটন শিল্পে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনীর মানবিক সহায়তা

পার্বত্য জেলা বান্দরবানে দীর্ঘদিন ধরে কেএনএফ সশস্ত্র সংগঠনের কারণে অস্থিতিশীল পরিবেশের ফলে ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে পর্যটন শিল্প। এছাড়া সম্প্রতি রাজনৈতিক অস্থিরতার প্রভাবও পড়েছে এই শিল্পের সঙ্গে জড়িত মানুষের মাঝে। এমন পরিস্থিতিতে পর্যটন নির্ভর ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় এগিয়ে এসেছে বান্দরবান সেনা জোন।

বুধবার (২৮ আগস্ট) সকালে বান্দরবান সেনা জোনের উদ্যোগে চাঁদের গাড়ি, সিএনজি চালিত অটোরিকশা, হোটেল-রিসোর্ট, টুরিস্ট গাইড ও বোট চালক শ্রমিকদের মানবিক সহায়তার অংশ হিসেবে ৪৪৮ জনের মাঝে ২০ কেজি করে মোট ৯ মে. টন চাল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান, পিএসসি এবং রিজিওন ও জোন সদরের অফিসার্স বৃন্দ, জেলা প্রশাসক কার্যালয়ের প্রতিনিধি ও বান্দরবান পৌরসভার প্রতিনিধি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান বলেন, ‘সম্প্রীতির এই বান্দরবানে কেএনএফ আঞ্চলিক সশস্ত্র সংগঠন কিছুটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলেও তা শক্ত হাতে দমনের সর্বোচ্চ চেষ্টা করছে সেনাবাহিনী। পাশাপাশি পর্যটন নির্ভর এই বান্দরবানের ভুক্তভোগী জনসাধারণের কথা বিবেচনা করে তাদের পাশে থেকে দুঃখকে ভাগাভাগি করে নেওয়াটাও আমাদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য। তারই ধারাবাহিকতায় সেনাবাহিনী, জেলা প্রশাসন ও বান্দরবান পৌরসভার যৌথ এই প্রয়াস। এই সহায়তা কার্যক্রমটি আয়োজন করতে পেরে আমরা সকলেই আনন্দিত। বর্তমান পরিস্থিতিকে স্বাভাবিক করতে সেনাবাহিনী তার চেষ্টা সর্বক্ষেত্রে অব্যাহত রেখেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *