রাজনীতি

পশুরহাট দখলের চেষ্টা, চুয়াডাঙ্গায় বিএনপি নেতাকে অব্যাহতি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি।

শুক্রবার (৯ আগস্ট) রাতে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু ও সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপির একটি সূত্র জানিয়েছে, চুয়াডাঙ্গা সদরের নয়মাইল এলাকার পশুরহাট দখলের চেষ্টা করছিল বিএনপি নেতারা। তাদের নেতৃত্বে ওই হাট শনিবার (আজ) পরিচালনার কথা চলছিল। এমন অভিযোগের সত্যতা পাওয়ার পর বিএনপি নেতা নজরুল ইসলামকে অব্যাহতি এবং কুতুবপুর ইউনিয়ন বিএনপির পুরো কমিটি বিলুপ্ত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান দেশের ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। তার পরিবর্তে সদর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম আর মুকুলকে দায়িত্ব দেওয়া হলো।

অপর আরেকটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান দেশের ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি শুক্রবার (৯ আগস্ট) থেকে বিলুপ্ত করা হলো।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া দলের নাম ভাঙিয়ে কেউ যদি কোনো ধরনের অপরাধ ও সহিংসতা চালানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধেও তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *