আন্তর্জাতিক

পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ১১, আহত ৩৫

পাকিস্তানের বেলুচিস্তানে হাইওয়ে থেকে বাস উল্টে খাদে পড়েছে। এতে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩৫ জন। কর্মকর্তারা জানিয়েছেন, প্রদেশটির মাকরান উপকূলীয় মহাসড়কে একটি বাস উল্টে খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

রবিবার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ডন।

সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ (এসএসপি) লাসবেলা নাভিদ আলমের মতে, দুর্ঘটনাকবলিত বাসটি ইরান থেকে আসা তীর্থযাত্রীদের নিয়ে পাঞ্জাবে যাচ্ছিল। পথিমধ্যে বুজি টপের কাছে বাসটি উল্টে যায়। এর আগে অতিরিক্ত গতির কারণে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

জেলা প্রশাসক (ডিসি) লাসবেলা হুমাইরা বালোচের মতে, বেসিক হেলথ ইউনিট (বিএইচইউ) রসমালান, এমইআরসি ১১২২ রাসমলান এবং কোস্ট গার্ডের মাধ্যমে সেখানে উদ্ধার অভিযান পরিচালিত হচ্ছে।

আহতদের মধ্যে সাতজনকে ডিএইচকিউ উথাল, লাসবেলায় স্থানান্তরিত করা হয়েছে জানিয়ে ডিসি বালোচ বলেন, এ পর্যন্ত ১১টি লাশ উদ্ধার করা হয়েছে। তিনি উল্টে যাওয়া বাসের নিচে কিছু সংখ্যক হতাহত মানুষের থাকতে পারেন বলে আশঙ্কার কথা উল্লেখ করেছেন। আর এর জন্য একটি ক্রেনের ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি দুর্ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন। তার দল পিপিপির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শেয়ার করা এক বিবৃতি অনুসারে, তিনি আহতদের যথাসময়ে চিকিৎসা সহায়তা প্রদানের নির্দেশও দিয়েছেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট নিহতদের জন্য দোয়া করার পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *