চট্টগ্রাম

পানির নিচে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, দীর্ঘ যানজট

টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখী লেন হাঁটুপানিতে তলিয়ে গেছে। ফলে মহাসড়কে ব্যাহত হচ্ছে যান চলাচল। এতে ৮ থেকে ১০ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে যানজটের।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোররাত থেকে এ যানজট শুরু হয়। এখন পর্যন্ত যানজট অব্যাহত রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নবগ্রাম রাস্তার মাথা থেকে চৌদ্দগ্রাম বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়ক পানিতে ডুবে আছে। ডুবে যাওয়া সড়কে স্টার্ট বন্ধ হয়ে আটকে পড়েছে অনেক গাড়ি। অনেকে উল্টো লেনে যাওয়ার চেষ্টা করছেন। এতেও যানজট সৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, রাতে পানি ছিল কম। ভোর থেকে হুট করেই পানি বেড়ে যায়। আটকে পড়ে সড়ক। এরপর থেকেই যানজট সৃষ্টি হতে থাকে। পুলিশ ও ফায়ার সার্ভিস এলেও তেমন কোনো কাজ করতে পারছে না।

যানজটে আটকে থাকা কাভার্ডভ্যানচালক এমদাদ মিয়া বলেন, “সকাল ৬টার দিকে চৌদ্দগ্রামে যানজটের কবলে পড়ি। কালীর বাজারের পর থেকে সড়কে হাঁটুপানি। ফলে ধীরগতিতে গাড়ি চলাচল করায় সড়কে যানজট লেগেছে।”

জাকির হোসেন নামের এক প্রাইভেট কারচালক বলেন, “আমি আমার জীবনে মহাসড়কে হাঁটুপানি দেখিনি। ঝুঁকি নিয়ে গাড়ি চালাচ্ছি। যারা ঢাকা থেকে চট্টগ্রাম যাবেন, তারা ছোট গাড়ি নিয়ে মহাসড়কে বের না হওয়াই ভালো হবে।”

কুমিল্লা মিয়া বাজার হাইওয়ে পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসাইন বলেন, “মহাসড়কে পানির কারণে যানবাহন চলাচলে ধীরগতি সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *