রাজনীতি

পারফেক্ট ডেমোক্রেসি কোথাও নেই: ওবায়দুল কাদের

পারফেক্ট ডেমোক্রেসি কোথাও নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “আমরা নিয়মিত নির্বাচন করে আসছি। তবে পারফেক্ট হওয়ার কাছাকাছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী আন্তরিক, এটা আমরা প্রমাণ করেছি।”

শুক্রবার (৩১ মে) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “আজকে গণতন্ত্রের জন্য কঙ্গো, হাইতি, রোয়ান্ডা কে জবাবদিহি করতে হয় না, প্রশ্ন করে না কেন? ২০২৪ সালে বাংলাদেশের নির্বাচনসহ বিশ্বের ৬৪টি দেশে নির্বাচন হবে। এর মধ্যে আমেরিকায় নভেম্বরে, জুলাইতে যুক্তরাজ্যতে, ভারতে নির্বাচন শেষ প্রায়।”

ওবায়দুল কাদের বলেন, “পৃথিবীতে যারা নিজেদের গণতন্ত্র মানবাধিকারের প্রবক্তা বলে দাবি করেন, রাফায় একটা অফেনসিভে ৪৫ জন নর-নারী শিশু একদিনের মেরে ফেলা হয়েছে। সারা দুনিয়া এমন কি ইউরোপীয় ইউনিয়ন ও কনডেম করলো। সেখানে যদি মানবতার প্রবক্তাদের নিরাপত্তা উপদেষ্টা বলেন, রাফায় এখনো রেডলাইন অতিক্রম করেনি। তাহলে মানবাধিকার কোথায়?”

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *