জাতীয়

পুরস্কারের টাকা বন্যার্তদের দিয়েছে সাফজয়ীরা

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সাফের বয়সভিত্তিক এই আসরে প্রথম শিরোপাজয়ী দলটি আজ (বৃহস্পতিবার) দেশে ফিরেছে। এরপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তারা। এ সময় তিনি অর্থ পুরস্কার ঘোষণা করলে তা বন্যার্তদের প্রদান করতে বলেন, সাফজয়ী দলের কোচ মারুফুল হক।

সাফচ্যাম্পিয়নরা দেশে ফেরার পর বিমানবন্দরে সংবর্ধনা পেয়েছে। সেখান থেকে জাতীয় ক্রীড়া পরিষদ কার্যালয়ে গিয়ে ক্রীড়া উপদেষ্টার সঙ্গে দেখা করেন। সেসময় আসিফ মাহমুদ চ্যাম্পিয়ন দলের সবাইকে ২৫ হাজার টাকা করে আর্থিক পুরস্কারের ঘোষণা দেন। এই ঘোষণার পরই সাফ চ্যাম্পিয়ন দলের কোচ মারুফুল হক উপদেষ্টাকে সম্মান জানিয়ে, এই অর্থ বন্যা দুর্গতদের প্রদানের অনুরোধ জানান।

মারুফুল বলেছেন, ‘আপনি যে সম্মান দিয়েছেন তাতেই আমরা কৃতজ্ঞ। বর্তমান পরিস্থিতিতে দলের সবার সম্মতিতে এই অর্থ বন্যাদুর্গতদের প্রদানের জন্য দেওয়া হলো।’

এর আগে বুধবার নেপালের ললিতপুর আনফা কমপ্লেক্সে চ্যাম্পিয়ন হয়ে দলের জয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র-জনতাকে উৎসর্গ করেন বাংলাদেশ কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *