আইন-আদালতচট্টগ্রাম

পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু, আসামি ৩ দিনের রিমান্ডে

পুলিশ হেফাজতে ‘নির্যাতনে’ দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় গ্রেপ্তার আসামি মো. জসীম উদ্দীনকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, সোমবার রাতে চান্দগাঁও থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটের একটি টিম। এরপর আজ (মঙ্গলবার) তার ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়।

গত ১৬ অক্টোবর দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় তার স্ত্রী ফৌজিয়া আনোয়ার চান্দগাঁও থানার ওসিসহ ৯ জনের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে মামলা করেন। পরে মামলাটি চান্দগাঁও থানাকে এফআইআর হিসেবে রেকর্ড করতে নির্দেশ দেন আদালত। পাশাপাশি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে তদন্তের নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন—চান্দগাঁও থানার তৎকালীন ওসি খাইরুল ইসলাম, একই থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ইউসুফ, সোহেল রানা, থানার পরিদর্শক (তদন্ত) মো. মবিনুল হক, চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা এস এম আসাদুজ্জামান (৫২), মো. জসীম উদ্দীন (৩৭), মো. লিটন (৪৮), রনি আক্তার তানিয়া (২৬) ও কলি আক্তার (১৯)।

পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক মো. ইলিয়াস খাঁন বলেন, অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের মামলার ৬ নম্বর আসামি মো. জসীম উদ্দীনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তাকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *