কক্সবাজারচট্টগ্রাম

পেকুয়ায় গ্রাম পুলিশের অপসারণ চেয়ে মানববন্ধন

কক্সবাজারের পেকুয়ায় অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি, হত্যাচেষ্টাসহ অধিক মামলার আসামি নুরুল ইসলাম আকাশকে গ্রাম পুলিশের চাকরি থেকে অপসারণ চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (১৩ মে) দুপুরে বারবাকিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অভিযুক্ত নুরুল ইসলাম উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকার মৃত ছাবের আহমদের ছেলে ও ১ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নুরুল ইসলাম একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তার বিরুদ্ধে ধর্ষণ, চাঁদাবাজি, হত্যাচেষ্টার মতো স্পর্শকাতর মামলা রয়েছে। গ্রাম পুলিশের চাকরিতে থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করছে না। এতে আইনের শাসন প্রতিষ্ঠা শঙ্কার মধ্যে পড়ে যাচ্ছে। তাই এই গ্রাম পুলিশের চাকরি থেকে দ্রুত অপসারণ জরুরি।

বারবাকিয়া ভারুয়াখালী এলাকার বাসিন্দা গোলাম রহমান পুতু বলেন, চৌকিদার নুরুল ইসলাম একজন দুর্নীতিগ্রস্ত মানুষ। তার বিরুদ্ধে অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে এলাকার নিরীহ মানুষদের মিথ্যা মামলায় ফাঁসানোরও অভিযোগেআছে।

বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম বলেন, এ ব্যাপারে খুব দ্রুত আমরা পরিষদের সকল সদস্যদের নিয়ে বৈঠকে বসব। আমরা একটি সিদ্ধান্ত নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর বিষয়টি অবগত করব।

জানতে চাইলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ বলেন, বারবাকিয়া ১ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ নুরুল ইসলামের একাধিক মামলা থাকার বিষয়টি আমি শুনেছি। এ মামলাগুলোর ওয়ারেন্ট থাকলে অবশ্যই তাকে গ্রেপ্তার করা হবে।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত নুরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *