কক্সবাজার

পেকুয়ায় সাপের দংশনের শিকার শিক্ষার্থী

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বকসুচৌকিদার পাড়ায় শনিবার (২২ জুন) সন্ধ্যা ৭টায় আরমান (১৪) নামে এক শিক্ষার্থী সাপের দংশনের শিকার হয়েছে। সে ওই এলাকার আজগর আলীর ছেলে।

আহতের মা জানান, শনিবার (২২ জুন) সন্ধ্যায় গ্রামের বিলে ফুটবল খেলা শেষে বাড়ি ফিরছিল আরমান। বাড়ীতে আসার সময় বিলের সরু রাস্তা দিয়ে হাটাঁর সময় পায়ে সাপে কামড়ে ধরে। এ সময় আরমান পা ঝাঁকি দিলে সাপটি পড়ে যায়। সাপে কাটা স্থান থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। আহতকে উদ্ধার করে স্বজনরা তাৎক্ষণিক পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডাঃ মোজাম্মেল হোসেন চৌধুরী জানান, এটি দেশীয় প্রজাতির সাপ, তেমন বিষধর সাপ নয়, তবে রাসেলস ভাইপার নয়। রোগীকে অ্যান্টিভেনম দেয়া হয়েছে। রোগী এখন শঙ্কামুক্ত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মুজিবুর রহমান জানান, সাপে কাটা কিশোরকে আমরা পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দিচ্ছি। তিনি বলেন, হাসপাতালে সাপে কাটা রোগীদের জন্য পর্যাপ্ত অ্যান্টিভেনম মওজুদ রয়েছে। তিনি সাপ নিয়ে আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *