দেশজুড়ে

প্যাকেটে কাফনের কাপড়, চিরকুটে লেখা ‘তুই দুনিয়া থেকে বাহির হ’

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কাফনের কাপড় পাঠিয়ে ঢাকা বিভাগীয় ট্যাংকলরি মালিক সমিতির (জেড এ-১) সভাপতি অকিল উদ্দিন ভূঁইয়াকে (৬৭) হত্যার হুমকি দেওয়া হয়েছে।

রোববার (৩১ মার্চ) ভোরে গোদনাইলে তার বাসার সামনে একটি প্যাকেটে কাফনের কাপড়, সাবান, আতর, আগরবাতি ও ব্লেড পাওয়া যায়। সেই সঙ্গে একটি চিরকুটে লেখা, ‘অকিল তুই দুনিয়া থেকে বাহির হ, এই লও প্রস্তুতি থাক।’ এ ব্যাপারে ভুক্তভোগী ব্যবসায়ী রোববার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

জানা যায়, গোদনাইলে পদ্মা ওয়েল কোম্পানির ডিপো অবস্থিত। এখান থেকে নয় হাজার লিটার ধারণক্ষমতার ১২৭টি ট্যাংকলরি ঢাকা বিমান বন্দর টার্মিনালে বিমানের জ্বালানি তেল পরিবহনের কাজে নিয়োজিত থাকে। প্রভাবশালী কয়েকজন জ্বালানি তেল পরিবহন ব্যবসায়ী কোম্পানিকে পাঁচ লাখ টাকা জামানত দিয়ে বিশ হাজার লিটার ধারণক্ষমতার ট্যাংকলরি চালুর পায়তারা করছে। শনিবার সমিতির এক সভায় জানানো হয়, এতে সাধারণ পরিবহন ব্যবসায়ী, ড্রাইভার ও শ্রমিকগণ ক্ষতিগ্রস্ত হবেন। অকিল ভুঁইয়া সভায় জ্বালানি তেল পরিবহনে বিশৃঙ্খলার আশঙ্কায় ক্ষোভ প্রকাশ করেন।

অকিল ভূঁইয়ার ভগ্নিপতি শরিফুজ্জামান বলেন, রোববার ভোরে মসজিদ থেকে ফজর নামাজ পড়ে আমরা বাসায় যাই। সকাল ৭টায় বৃষ্টির পর বাসার সামনে এসে কাফনের কাপড়ের একটি প্যাকেট পাওয়া যায়। গতকাল শনিবার সাধারণ ব্যবসায়ীদের পক্ষে নেতৃত্ব দেওয়ার কারণে যে কেউ ঘটনাটি ঘটাতে পারে বলে আশঙ্কা করছি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *