চট্টগ্রামরাজনীতি

প্রকাশ্যে চট্টগ্রাম বিএনপির নেতা-কর্মীরা, জনগণের দূর্ভোগ

৪০ দিন পর প্রকাশ্যে চট্টগ্রাম বিএনপির নেতা-কর্মীরা। এতে জনমনে আতংকের সৃষ্টি হয়েছে।

আজ রোববার বেলা ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন তাঁরা।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ, চট্টগ্রাম শাখা ১০ ডিসেম্বর মানবাধিকার দিবস উপলক্ষে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম শাখার আহ্বায়ক জাহিদুল করিম। কর্মসূচিতে অংশ নিতে নেতা-কর্মীরা সকাল সাড়ে ১০টা থেকে জড়ো হতে শুরু করেন। প্রেসক্লাবের সামনের সড়কের অর্ধেক অংশে অবস্থান নেন নেতা-কর্মীরা। আশপাশে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, ইয়াছিন চৌধুরী, আবদুস সাত্তার, কাজী বেলাল ও এম এ মান্নান, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম, নগর বিএনপি দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বেলায়েত হোসেন, নুরুল আমিন প্রমুখ।

আজকের মানববন্ধন কর্মসূচিতে নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন বলেন, ২৮ অক্টোবরের পর থেকে সারা দেশে বিএনপির ২০ হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিএনপির নেতা-কর্মীদের কেউ বাসায় থাকতে পারছেন না। নামতে পারছেন না রাস্তায়। মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে সরকার। বিএনপি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভাত ও ভোটের অধিকারের কথা বলছে, এটাই অপরাধ।

তিনি আরও বলেন, এই নির্বাচন বাতিল করতে হবে। ইলেকশনের নামে সিলেকশন হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *