বিনোদন

প্রথম দিনে আয়ের রেকর্ড গড়তে পারল না ‘ডানকি’

মুক্তি পেয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের বছরের শেষ সিনেমা ‘ডানকি’। চলতি বছরেই পরপর দুইটি ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দেওয়ার পর ডানকি নিয়েও ভক্তদের উচ্ছ্বাস, উন্মাদনার শেষ নেই।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এই সিনেমা। এদিন ভোর থেকেই বিভিন্ন প্রেক্ষাগৃহে দেখা গেছে শাহরুখ খানের ছবি। ধারণা করা হচ্ছিল, ‘জওয়ান’, ‘পাঠান’-এ দারুণ সাফল্যের পর ‘ডানকি’ হবে কিং খানের হ্যাটট্রিক ব্লকবাস্টার সিনেমা। তবে শুরুর দিনে তেমন কিছুর দেখা মেলেনি। কারণ ‘জওয়ান’ ও পাঠান প্রথম দিনেই হিন্দি সিনেমার সকল রেকর্ড ভেঙেছিল। সেদিক থেকে ডানকি কোনো রেকর্ড গড়তে পারেনি।

সেদিক থেকে মুক্তির প্রথম দিনেই কত আয় করল এই ছবি? বক্স অফিস কালেকশন থেকে দেখা যাচ্ছে, মুক্তির প্রথম দিনে ভারতে সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার তালিকায় সপ্তম অবস্থানে রয়েছে ‘ডানকি’। পেছনে ফেলতে পারেনি শাহরুখের সবশেষ দুই সিনেমাকে।

বলি মুভি রিভিউজ ডটকম জানিয়েছে, মুক্তির প্রথম দিনে শুধু ভারতে ‘ডানকি’ আয় করেছে ৩২ কোটি রুপি। বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় ৬৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮৫ কোটি ৫৫ লাখ টাকার বেশি।

অন্যদিকে শাহরুখের সবশেষ মুক্তিপ্রাপ্ত দুই সিনেমা ‘জওয়ান’ (৬৫.৫ কোটি রুপি) ও ‘পাঠান’ (৫৫ কোটি রুপি) আয় করেছিল। সেদিক থেকে ‘ডানকি’র আয় পিছিয়েই রয়েছে বেশ।

‘ডানকি’র আয় কম হওয়ার আরও একটি কারণ হচ্ছে, এটি প্যান ইন্ডিয়ান সিনেমা নয়। সকল ভাষায় মুক্তি পায়নি ছবিটি। ফলে তামিল ও তেলেগু ভাষায় মুক্তি না পাওয়া দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে সেভাবে আয় করতে পারেনি শাহরুখের এই ছবি।

‘ডানকি’ সিনেমা নির্মাণ করেছেন ‘থ্রি ইডিয়টস’ খ্যাত নির্মাতা রাজকুমার হিরানি। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন— তাপসী পান্নু, দিয়া মির্জা, বোমান ইরানি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *