চট্টগ্রামফটিকছড়ি

ফটিকছড়িতে দিনদুপুরে দুর্বৃত্তদের হামলা, আহত ১১

চট্টগ্রামের ফটিকছড়িতে দুর্বৃত্তদের হামলায় ১১ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১০ জুলাই) দুপুর আড়াইটার দিকে ফটিকছড়ি থানার হামজারটিলা এলাকায় মমতাজ ভবন ও হাজী ইদ্রিস ম্যানশনে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- হেলাল উদ্দিন বাবু (২২), সাবরিনা আকতার (২২), সাদেকুর রহমান (২০), জসিম উদ্দিন (৪২), আরেফা বেগম (৫৫), হাজী ইদ্রিস (৬৫), ইয়াছমিন আক্তার (৩৫), কাশফি (২০), মুহাম্মদ আলমগীর (২৫), রেজাউল করিম (৪৫) ও আঁখি (২২)।

পুলিশ ও আহতদের সাথে কথা বলে জানা যায়, ঘটনাস্থলটি ফটিকছড়ি থানার পাশে। দুপুর আড়াইটার দিকে ৩০-৩৫ জনের একদল যুবক দা, রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড়ের মতো ধারালো ও দেশীয় অস্ত্রসহ পাশাপাশি থাকা উক্ত দুই ভবনে হামলা করে। দুর্বৃত্তরা ভবনের সিসি ক্যামরা ভাংচুর করে উভয় ভবনের দ্বিতীয় তলার দরজা ভেঙে মমতাজ বেগম এবং হাজি ইদ্রিসের ঘরে প্রবেশ করে হামলা ও লুটতরাজ চালায়। প্রায় ৩০ মিনিট ধরে এই নৈরাজ্য চলে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গেলে দুর্বৃত্তরা দিকবিদিক পালিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মমতাজ ভবনের মালিক মমতাজ বেগম জানান, পূর্বশত্রুতার জেরে দিন দুপুরে এ ঘটনা ঘটানো হয়েছে। আমরা হামলাকারীদের চিনতে পেরেছি। এ ঘটনায় আমাদের দুই পরিবারে প্রায় ৪০ ভরি স্বর্ণালংকার, সাড়ে আট লাখ টাকা, গুরুত্বপূর্ণ দলিলাদি নিয়ে পালিয়ে যায়। হামলায় ঘরের দামি আসবাবপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা বলেন, উক্ত দুই ভবনে অতর্কিত হামলা চালানো হয়েছে। এতে একাধিক ব্যক্তি আহত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে হামলাকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে থানায় কোন অভিযোগ বা মামলা হয়নি। বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *