বিনোদন

বন্ধ হতে পারে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

বন্ধ হতে পারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। বিশেষ একটি সূত্র জানিয়েছে, শিল্পী সমিতির নির্বাচন বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। নির্বাচনের ঠিক আগের মুখেই আইনি জটিলতায় আটকে যেতে পারে ফিল্মপাড়ার সবচেয়ে আলোচিত সমিতির নির্বাচন। যদিও প্রধান নির্বাচন কমিশনার আশ্বাস দিয়েছেন যেকোনো পরিস্থিতিতেই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার।

এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে নানা নাটকীয়তা ইতোমধ্যেই শুরু হয়েছে। মিশা-ডিপজলের প্যানেল ঘোষণার পর থেকে টানটান উত্তেজনা বিরাজ করছে সিনেমাপাড়ায়। শুরুতেই ধাক্কাটা আসে ইলিয়াস কাঞ্চনের নির্বাচন না করার সিদ্ধান্তে। গতবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি। তার প্যানেলে নিপুন ছিলেন সাধারণ সম্পাদক প্রার্থী। ১৩ ভোটে জায়েদ খানের কাছে পরাজিত হয়ে আদালতপাড়ায় যান দুজনেই।

এদিকে নিপুনের প্যানেল থেকে সরে গিয়ে মিশা-ডিপজলের শিবিরে অবস্থান নিয়েছেন ডি এ তায়েব, নানা শাহ, শাহনূরসহ অনেকেই। নিপুনের আস্থাভাজন গতবারের সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিকও আগেই পদত্যাগ করেছেন। এমন অবস্থায় সোনালি দিনের নায়ক মাহমুদ কলিকে সভাপতি প্রার্থী করে হালে পানি পেয়েছেন নিপুন।

সূত্রের খবর, আরেক সভাপতি প্রার্থী ড্যানি সিডাক নিপুনের প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করবেন। যদিও বিষয়টি নিয়ে এখনও কোনো কথা বলতে চাননি তিনি। এই অভিনেতা বলেন, সময়ই সব প্রশ্নের উত্তর দেবে। কোনো কিছুই চূড়ান্ত হয়নি।

ঘনিষ্ঠ সূত্র থেকে আরও জানা যায়, আসন্ন নির্বাচনের মাধ্যমে শিল্পী সমিতির রাজনীতিতে আসছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। নিপুনের প্যানেলে সহ-সাধারণ সম্পাদক পদে নায়কের নির্বাচনের কথা চলছে। সবমিলে প্যানেল সাজাতে কোণঠাসা দশা থেকে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছেন এই নায়িকা।

১৯ এপ্রিল এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্যানেল গোছানো হয়নি নির্বাচনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *