বিনোদন

বরিশালে ‘অভিশপ্ত আগস্ট’ নাটকের ১৪৭তম মঞ্চায়ন

বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট কাল রাতের নৃশংস হত্যাকাণ্ডের ওপর নির্মিত ইতিহাস-আশ্রয়ী ও গবেষণালব্ধ সাড়া জাগানো নাটক ‘অভিশপ্ত আগস্ট’ এর ১৪৭তম মঞ্চায়ন হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবিরের উদ্যোগে শনিবার (১ জুন) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ নাটক মঞ্চায়ন হয়।

জানা গেছে, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে নাটকটিতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ফুটিয়ে তোলা হয়েছে।

নাটকটির বিভিন্ন চরিত্রে বাংলাদেশ পুলিশের সদস্যরা অভিনয় করেছেন। নাটকে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধু ও তার পরিবারের বিভিন্ন ঘটনা তুলে ধরা হয়েছে।

নাটকটি উপভোগের জন্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ বিএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি-পেশার আমন্ত্রিত অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *