চট্টগ্রামবাঁশখালী

বাঁশখালীতে নলকূপ বসাতে গিয়ে মিললো গ্যাস, জ্বলছে আগুন

বাঁশখালী (চট্টগ্রাম): বাঁশখালীতে লবণের মাঠে নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। ছনুয়া ইউনিয়নের খুদুকখালী গ্রামের নয়াপাড়ার পশ্চিম পাশে লবণমাঠে চাষি দুলা মিয়ার নলকূপে এ গ্যাসের সন্ধান মিলেছে।

জানা গেছে, খুদুকখালী গ্রামের ৯নং ওয়ার্ডের এক নম্বর পাড়ার বাসিন্দা দুলা মিয়া তার লবণমাঠে পানি উত্তোলনের জন্য একটি নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। বুধবার নলকূপে পাইপ ঢুকানোর কাজ শুরু করলে তিনি নলকূপের পাশে একটি ছিদ্র দিয়ে বাতাসের আওয়াজ শুনতে পান। পরে স্থানীয় লোকজনকে ডেকে তিনি দিয়াশলাই দিয়ে নলকূপের মুখে আগুন দিলে তা দাউ দাউ করে জ্বলতে শুরু করে। এ খবর চারদিকে ছড়িলে পড়লে স্থানীয় লোকজন তা দেখতে ভিড় জমান।

ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান এম হারুনুর রশীদ বলেন, নলকূপ স্থাপন কাজের শেষ পর্যায়ে এসে নলকূপে পাইপ সংযোগকালে পাইপের পাশ দিয়ে মাটির নিচ থেকে বাতাস উঠতেছে বলে উপলব্ধি করতে পেরে দিয়াশলাই জ্বালিয়ে দেওয়ার সাথে সাথে দাউ দাউ করে আগুন জলতে থাকে। বিষয়টি আমি ইউএনও মহোদয় ও বাঁশখালী থানাকে অবগত করেছি। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আকতার বলেন, ছনুয়ায় গ্যাসের সন্ধান পাওয়ার বিষয়ে স্থানীয় চেয়ারম্যান জানিয়েছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা খুব শিগগির সেখানে পরিদর্শনে যাবেন এবং কাজ শুরু করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *