চট্টগ্রামবাঁশখালী

বাঁশখালীতে ভোটের প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপি নেতাকে অব্যাহতি

বাঁশখালীতে এক প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার–প্রচারণায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করায় আসহাব উদ্দীন নামে এক বিএনপি নেতাকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি। তিনি বাঁশখালী বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

রবিবার (২ জুন) চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের যৌথ স্বাক্ষরে দলের প্যাডে এ নোটিশ প্রদান করা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চলমান আন্দোলনের অংশ হিসেবে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার স্পষ্ট ঘোষণা করা স্বত্বেও আপনি দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেছেন। যার ছবি ও ভিডিও জেলা বিএনপির দপ্তরে সংরক্ষিত আছে। এমতাবস্থায় দলীয় শৃঙ্খলা পরিপন্থী সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দলীয় গঠনতন্ত্রের বিধান মোতাবেক আপনাকে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।’

জানা যায়, শুক্রবার (৩১ মে) বাঁশখালীর পুকুরিয়াস্থ ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাম্মেল হক চৌধুরী আলাল বাঁশখালীর সকল ইউপি চেয়ারম্যান ও মেয়রকে নিয়ে তার বাড়িতে সভা করেন। এসময় সেখানে যান পুকুরিয়া ইউপি চেয়ারম্যান আসহাব উদ্দিন। তিনি সব চেয়ারম্যানদের সাথে ফটোসেশান করেন। সেখানে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলমের দোয়াত কলম প্রতীকের লিফলেট হাতে প্রচারণা করতে দেখা যায় আসহাব উদ্দীনকে। খোরশেদ আলম আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে প্রচার প্রচারণা করার কারণে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *